নারী উদ্যোক্তাদের অনলাইন বাজার বসছে ভার্চুয়াল মাধ্যমে

নারী উদ্যোক্তাদের অনলাইন বাজার বসছে ভার্চুয়াল মাধ্যমে

শেয়ার করুন

202636168_4997372050280195_5628475237534441629_n

।। ডেস্ক রিপোর্ট ।।

মাতৃত্ব, সংসার এই চিরায়ত বলয়ের বাইরে গিয়ে দেশ উন্নয়নে অংশ নেয়া তথা অর্থনীতির মুল স্রোতে অবদান রাখার প্রত্যয়ে ঘুরে দাঁড়ানো সাহসীকাদের পরিচয় নারী উদ্যোক্তা।

বেসরকারি উন্নয়ন সংস্থা অ্যাকশন এইড বাংলাদেশ এর বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অন্যতম একটি হলো প্রান্তিক পর্যায়ে নারী উদ্যোক্তা সৃষ্টিতে কাজ করা। বিশেষ করে কৃষি পন্য উতপাদন বিপনন এর নানা পর্যায়কে সহায়তা করে নতুন নতুন নারী উদ্যোক্তাকে এই আন্দোলনে নিয়ে আসার কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠার পর থেকে প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে একটি সমানাধিকারভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে অ্যাকশন-এইড এর যে কর্মকান্ড তার অন্যতম এটি।

আর তারই অংশ হিসেবে আজ থেকে তিনদিনের জন্য সেই অদম্য উদ্যোগী নারীদের কাজ নিয়ে ‘ নারী উদ্যোক্তাদের অনলাইন বাজার’ বসছে ভার্চুয়াল মাধ্যমে।

মূলত মহামারী করোনাকাল বিবেচনায় ভার্চুয়ালি এই আয়োজন করা হয়েছে। আজ দুপুরে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এটিএন নিউজে প্রচারিত একটি সরাসরি অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্ভোধন হবে এই আয়োজনের।

উদ্ভোধনী অনুষ্ঠানে যুক্ত  থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবীর এবং এটিএন নিউজ, এটিএন বাংলা ও এটিএন টাইমস এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানসহ অন্যান্য অতিথি ও উদ্যোক্তা সুবিধাভোগীরা।

এরপর ফেয়ার চলাকালীন দিনে বিভিন্ন উদোক্তা পয়েন্ট থেকে বিভিন্ন সময়ে নানা পর্যায়ের কর্মী সহযোগীরা উদ্যোক্তাদের পন্যের খবরা খবর নিয়ে ভার্চুয়ালি যুক্ত হবেন।

অনলাইন ফেয়ারে যুক্ত হতে ভিজিট করতে পারেন নিচের লিংক।

https://www.facebook.com/VWEPF

তাছাড়া এটিএন টাইমস এর অফিসিয়াল ফেইজবুকে পেজে গিয়েও বিস্তারিত জানবার সুযোগ রয়েছে।

 

নারী উদ্যোক্তাদের অনলাইন বাজার এই শিরোনামের আয়োজনের সঙ্গে অ্যাকশন এইড বাংলাদেশ এর সঙ্গে আরো আছে নেদারল্যান্ড অ্যামবাসি ঢাকা।