কোরবানির পশুতে ভরে উঠেছে রাজধানীর পশুর হাট

কোরবানির পশুতে ভরে উঠেছে রাজধানীর পশুর হাট

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

কোরবানির পশুতে ভরে উঠতে শুরু করেছে রাজধানীর পশুর হাটগুলো। তবে এখনো শুরু হয়নি বেচা-কেনা। অন্যদিকে, হাটে পর্যপ্ত ভারতীয় গরু আসায় লোকশানে পড়ার আশংকা করছেন দেশীয় গরুর খামারীরা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিনই শত শত ট্রাক কোরবানির পশু ঢুকছে রাজধানী ঢাকায়। এসব গরু নিজেদের হাটে তুলতে উঠে-পড়ে লেগেছে হাটের ইজারাদাররা।হাটগুলোর প্রস্তুতিও শেষ। এরই মধ্যে গরু-ছাগলে ভোরে উঠেছে এসব হাট। তবে এখনো শুরু হয়নি বিক্রি বাট্টা। তাই বেশ অলস সময় পার করছেন এখানকার ব্যাপারীরা। তারা বলছেন, আর দুয়েক-দিনের মধ্যেই জমে উঠবে কোরবানির হাট।

ভিড় তেমন নেই বললেই চলে। এই সুযোগে পরিবার নিয়ে ঘুরে ঘুরে গরু দেখছেন অনেকেই। এদের মধ্যে কেউ কেউ আবার দামও বলছেন, তবে তা কেনার জন্য নয়। এবার হাটগুলোতে ভারতীয় গরু উঠেছে চোখে পড়ার মতো। তাই যারা মোটা অর্থ খরচ করে দেশীয় গরু লালন-পালন করে হাটে তুলেছেন, কাঙ্খিত দাম নিয়ে আশংকার মধ্যে রয়েছেন তারা।

এবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ১৩টি ও উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৯টি ও গাবতলীতে একটি স্থায়ী হাট সহ মোট ২৩টি স্থানে বসেছে পশুর হাট। প্রতিটি হাটের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা গ্রহণ করছে ডিএমপি।