করোনায় মৃত্যুতে চীনকে ছাড়িয়ে গেল ভারত

করোনায় মৃত্যুতে চীনকে ছাড়িয়ে গেল ভারত

শেয়ার করুন

Italia corona

 

করোনাভাইরাস (কোভিড-১৯) চীন থেকে শুরু হলেও যুক্তরাষ্ট্র ও ইউরেপের দেশগুলো কেন্দ্রস্থল হয়েছে বহু আগে। তবে এবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতও চীনকে ছাড়িয়ে গেল করোনায়। করোনা সংক্রমণের দিক থেকে ভারত কয়েকদিন আগেই চীনকে অতিক্রম করেছে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ভারতে মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৩৮৬ জন। আর চীনের আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৯৫ জন। গত গত ২৪ ঘণ্টায় ভারতে ১৭৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের দিক থেকেও চীনকে অতিক্রম করেছে। দেশটিতে মোট মৃত্যু এখন ৪৭১১ জন। আর চীনের মোট মৃত্যু ৪৬৩৪ জন।

এনডিটিভি বলছে, ভারতে গত টানা ৭ দিন দৈনিক কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ৬ হাজারের ওপরে থাকছে। গত সপ্তাহেই করোনা আক্রান্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছে ভারত।
এদিকে রবিবার শেষ হচ্ছে চতুর্থ দফার লকডাউন। লকডাউনের মেয়াদ বাড়ানো হবে কিনা, সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি। বিভিন্ন রাজ্যের অনুরোধে, বর্তমানে চতুর্থ দফার লকডাউনে নানা ছাড় দেওয়া হয়েছে। শুরু হয়েছে আন্তঃরাজ্য বিমান চলাচল। অনেক রাজ্যে শুরু হয়েছে মেট্রো ও পরিবহন চলাচলও। কিন্তু করোনা আক্রান্তের সংখ্যাও দিনকে দিন অতিক্রম করছে পূর্বের রেকর্ড।