১৫ই আগষ্টের নেপথ্যে জিয়াউর রহমান আর ২১ আগষ্টের নেপথ্যে তারেক রহমান —...

১৫ই আগষ্টের নেপথ্যে জিয়াউর রহমান আর ২১ আগষ্টের নেপথ্যে তারেক রহমান — তোফায়েল আহমেদ

শেয়ার করুন

Tofayel-Ahmed-pic
।। ভোলা প্রতিনিধি ।।
আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেছেন, ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পেছনে নেপথ্যে ছিলো জিয়াউর রহমান। আর ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা চেষ্টার নেপথ্যে ছিলো তারই পুত্র তারেক রহমান। জিয়াউর রহমান পরিবার বারবার আগস্টকেই বেছে নিয়েছেন বঙ্গবন্ধু পরিবারকে শেষ করে দেয়ার জন্য। ২০০৪ সালের ২১ আগষ্টের হামলা ৭৫ এর ১৫ আগস্টের মতো ছিলো পূর্ব পরিকল্পিত হামলা। শনিবার দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে ভোলা জেলা আওয়ামীলীগ কতৃক আয়োজিত ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধুর সাবেক রাজনৈতিক সচিব আরো বলেন, আন্তজার্তিক ও দেশীয় স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে। পৃথিবীর বুকে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু সারা বিশ্বের একজন আন্তজার্তিক নেতা হিসেবে সমাধিক হয়েছিলেন। সেই বাংলার মাটিতে খুনি মোসতাক ,রশিদ, ডালিম এবং আন্তজার্তিক ভাবে যারা মুক্তিযুদ্ধে পরাজিত শত্রæ বঙ্গবন্ধুকে হত্যা করেছে।
সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী আরো বলেন, ১৫ই আগষ্টের বঙ্গবন্ধু পবিারকে স্বমূলে হত্যার পেছনে কোন কুশিলনরা এর নেপথ্যে ছিলো। তা বের করার জন্য আজ দাবি উঠেছে একটি কমিশন করা দরকার। বঙ্গন্ধুর হত্যাকারীদেরকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে জিয়াউর রহমান। তারই পুত্র তারেক রহমান একুশে আগস্টের হামলার মূলপরিকল্পনাকারি ও বাস্তবায়নকারি।
ভোলা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহমুদ এর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল মোমিন টুলু, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য হামিদুল হক বাহালুল মোল্লা, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ আশরাফ হোসেন লাভু, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট জুলফিকার আহমেদ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধ। অনুষ্ঠানের শেষে ২১ আগষ্টে নিহত সকলের জন্য দোয়া করানো হয়।