সুনামগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

সুনামগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

শেয়ার করুন

IMG20210919062632

সুনামগঞ্জ থেকে দূরপাল্লার কোন বাস রোববার সকাল থেকে চলছে না। সুনামগঞ্জ – সিলেট সড়কের বাইপাস এলাকায় পরিবহন শ্রমিকের নামে চাঁদাবাজি করায় আন্তঃজেলা বাসগুলোর শ্রমিকরা অনির্দিষ্ট কালের ধর্মঘট শুরু করেছে। এ কারণে সুনামগঞ্জ – ঢাকা, সুনামগঞ্জ – কুমিল্লা, সুনামগঞ্জ – ময়মনসিংহসহ দুরপাল্লার যাত্রীরা বিপদে পড়েছেন। সারাদেশে থেকে আসা পর্যটক, গার্মেন্টস শ্রমিক বিভিন্ন গন্তব্যের যাত্রীরা একারণে  বেকায়দায় পড়েছেন।
জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক বললেন, সুনামগঞ্জ থেকে ছেড়ে যাওয়া আন্তঃজেলা বাসগুলো সিলেটের বাইপাস সড়কে গেলেই চাঁদাবাজির শিকার হয়। পহেলা সেপ্টেম্বর থেকে এই অরাজক পরিস্থতির সৃষ্টি হয়েছে। চাঁদাবাজি ঠেকাতে সিলেটের শ্রমিক নেতৃবৃন্দ, আইন শৃঙ্খলা বাহিনীর কাছে নালিশ  করায় তারা আরও বেপরোয়া হয়েছে। শ্রমিকদের মারধর ও করেছে  তারা। এই অবস্থায় পরিবহন ধর্মঘট অব্যাহত আছে।
সুনামগঞ্জের পুলিশ সুপার মো মিজানুর রহমান বললেন, সিলেটের পথে চাঁদাবাজি বন্ধে পুলিশ ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছে। আমরা সুনামগঞ্জের শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলেছি, তারা নিজেরা বসে এই বিষয়ে সিদ্ধান্ত নেবার কথা জানিয়েছেন।