সীমান্ত যেন মানুষ বেচাকেনার হাট!

সীমান্ত যেন মানুষ বেচাকেনার হাট!

শেয়ার করুন

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা প্রেসক্লাবে  শিশু পাচার প্রতিরোধে, মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ বাস্তবায়ন বিষয়ক সাংবাদিক সম্মেলন অনুষ্টিত হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহিলা আইনজীবী সমিতির প্রজেক্ট ম্যানেজার মালিয় ফেরদৌস।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহিলা আইনজীবী সমিতির প্রজেক্ট ম্যানেজার মালিয় ফেরদৌস।  লিখিত বক্তব্য বলা হয় বাংলাদেশের চারহাজার কিলোমিটার এর বেশি স্থল সীমান্ত পথ দিয়ে নারী শিশু পাচার হচ্ছে। এসব সীমান্ত যেন মানুষ বেচাকেনার হাট। বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি পাচারকৃত নারী ও শিশুদের প্রত্যাবাসনে সহায়তা করে যাচ্ছে।  ২০১৭ সালে সমিতি ১০০ জনকে পুর্নবাসন করে থাকে। ২০১৭ সালে সাতক্ষীরয় ১১ জন শিশুকে ভারত থেকে ফিরিয়ে পূনবাসন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২ টার সময়  বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির উদ্দ্যেগে উক্ত সাংবাদিক সম্মেলন অনুষ্টিত হয়।  প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির আইনজীবী জান্নাতুল ফেরদৌস বন্যা, অ্যাডভোকেট শাহানাজ পারভীন মিলি, অ্যাডভোকেট  হাসনা হেনা খান, অ্যাডভোকেট এবি মহিদ হোসেন ও জেলা সহায়ক সাকিবুর রহামন।