সাতক্ষীরায় ধানের শীষ প্রার্থীর স্ত্রীসহ ১৫ জন আটক

সাতক্ষীরায় ধানের শীষ প্রার্থীর স্ত্রীসহ ১৫ জন আটক

শেয়ার করুন

সাতক্ষীরা প্রতিনিধি ::

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে উৎসবমুখর পরিবেশে সাতক্ষীরার চারটি আসনে ভোট গ্রহন শুরু হয়েছে। কনকনে শীত উপেক্ষা করে সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে এসে মানুষ ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে যায়। সাতক্ষীরা সদর উপজেলা নিয়ে গঠিত সাতক্ষীরা-২ আসনে ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোট দিয়েছেন। অপর তিনটি আসনে চলছে সিল ব্যালট পদ্ধতির ভোট। তবে ইভিএম পদ্ধতির ভোটাররা তাদের বুথ খুঁজে পেতে হয়রানির শিকার হয়েছেন বলে জানিয়েছেন।

সাতক্ষীরা জেলার কয়েকটি স্থানে ভোটগ্রহনের সময় হাঙ্গামার  খবর পাওয়া গেছে। অনেক ভোটার অভিযোগ করে বলেন তারা ভোট দিতে বাধাগ্রস্ত হচ্ছেন। ভয় ভীতি দেখিয়ে তাদেরকে কেন্দ্র থেকে সরিয়ে দেয়া হচ্ছে। সাতক্ষীরা-৪ আসনের মুন্সিগঞ্জ ইউনিয়নের সুন্দরবন স্কুল কেন্দ্রে ককটেল ফাটিয়ে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেছে কিছু লোক।

এদিকে সাতক্ষীরা সদরের ধলবাড়িয়ায় ভোট দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের দুই কর্মী তকদির হোসেন তোতা ও আবুল হোসেন। পরানদহা কেন্দ্রের ভোটারদের ভোট দিতে বাধা দেওয়া হয়েছে। সাতক্ষীরা সরকারি কলেজ কেন্দ্রে মতিনুর রহমান কচি নামের একজন বিএনপি কর্মী এবং পায়রাডাঙ্গা কেন্দ্রে মোস্তাফিজুর রহমান নামের এক ভোটার  প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন। ধলবাড়িয়া কেন্দ্রে ভোট দিতে এসে আটক হয়েছেন ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা আবদুল খালেকের স্ত্রী সাজিদা খাতুন ও তার দুই শ্যালক মুজিবুর রহমান ও আতিয়ার রহমান। আলিপুর মাহমুদ কেন্দ্রে গোলাম হোসেন নামের একজন ইশা কর্মী আহত হয়েছেন।

সাতক্ষীরা-৪ আসনের বিকল্পধারা প্রার্থী এইচএম গোলাম রেজা জানান,তার এলাকার কেন্দ্রগুলিতে  ভোটারদের যেতে দিচ্ছে না নৌকার সমর্থকরা। কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার ঘাটতি দেখা দিয়েছে বলে জানা গেছে। অনেক ভোটার জানিয়েছেন তাদের ভোট আগেই কে বা কারা দিয়ে গেছে। কোনো কেন্দ্রে নৌকার এজেন্ট ছাড়া অন্য কোনো দলের  এজেন্ট পাওয়া যায়নি।
সাতক্ষীরা-২ আসনের ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মুফতী রবিউল ইসলাম জানান ভোট দিতে গিয়ে বাধার মুখে পড়েছেন।

সাতক্ষীরা-৩ আসনের ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা ডা. শহিদুল আলম জানান,সকাল ১০ টার মধ্যে তার আসনের ১৫৩ টি কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কালিগঞ্জের চাম্পাফুল কেন্দ্র  থেকে দুই বিএনপি কর্মীকে আটক করা হয়েছে।
সাতক্ষীর জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান,সবকেন্দ্রে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন চলছে। কোথাও কোনো হাঙ্গামার খবর নেই।