সহিংসতা ও প্রাণহানির ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত

সহিংসতা ও প্রাণহানির ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত

শেয়ার করুন

C-ECনিজস্ব প্রতিবেদক :

নির্বাচনী প্রচারের শুরুতে সহিংসতা ও প্রাণহানির ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত ও মর্মাহত, এ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, বিএনপি মহাসচিবের গাড়ি বহরে হামলা অনাকাঙ্ক্ষিত।  এদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেছেন, সিইসির এই বক্তব্য প্রমাণ করে তিনি অসহায়।

প্রতীক পাওয়ার একদিনের মাথায় মঙ্গলবার বিকেলে নোয়াখালীতে নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে যুবলীগের এক নেতা মারা যান। এদিন, ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। দুটি ঘটনায় দুঃখ প্রকাশ করে দায় সারলেও নির্বাচন কমিশনের ভূমিকায় হতাশ বিএনপি।

সিইসি বলেন, সহিংসতা ও প্রাণহানির ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত ও মর্মাহত। বিএনপি মহাসচিবের গাড়ি বহরে হামলা অনাকাঙ্ক্ষিত।

বুধবার দুপুরে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল একটি চিঠি নিয়ে সিইসির কাছে যান। যেখানে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকার সুনির্দিষ্ট বিভিন্ন অভিযোগ উল্লেখ ছিল।

এর আগে নির্বাচন কমিশন সচিবালয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ব্রিফিংয়ের শেষ দিনে নির্বাচন কমিশনাররা বলেন : সবার কাছে গ্রহণযোগ্য করতে আইন মোতাবেক নির্বাচন হতে হবে। ব্যক্তি বা দল নয়, অপরাধ বিবেচনায় নিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দেন তারা।

দায়িত্বপালনে ব্যর্থ হলে বিচারকদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে বলে হুশিয়ারি করা হয়।