শেষ সময়ের গণসংযোগে ব্যস্ত রসিক নির্বাচনের প্রার্থীরা

শেষ সময়ের গণসংযোগে ব্যস্ত রসিক নির্বাচনের প্রার্থীরা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

মঙ্গলবার মধ্যরাতে শেষ হয়ে যাবে প্রচার-প্রচারণা। শেষ সময়ের গণসংযোগে ব্যস্ত রংপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীরা। এবারের নির্বাচনে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে উঠতে পারে স্থানীয় রাজনীতি, দলীয় প্রতীক, ব্যক্তি ইমেজ কিংবা সংখ্যালঘু ভোট।

কুয়াশা আর শীত ভালোই ঝেঁকে বসেছে রংপুরে। তবে কেন্দ্রীয় নেতাদের প্রচার-প্রচারণা ঠিকই উত্তাপ ছড়াচ্ছে নির্বাচনী মাঠে। আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টি- তিন প্রার্থীই গত সিটি নির্বাচনে লড়েছিলেন। অবশ্য, এবার দলীয় প্রতীক থাকায় অংক অনেকটা ভিন্ন।

বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলার নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভোটারদের প্রতি তাদের অধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন। যদিও তার কণ্ঠে সংশয়, বর্তমান সরকার ও কমিশনের অধীনে সুষ্ঠ হওয়া সম্ভব নয়।

অবশ্য রংপুর নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেন: রংপুর ভোট কারচুপির সুযোগ নেই। নৌকা, ধানের শীষ, এবং নাঙল প্রতীকে তিন প্রার্থীর শেষ সময়ের প্রচার-প্রচারনাতে আছে আরচণ বিধি লঙ্খনের পাল্টাপাল্টি অভিযোগ।। তবে জয়ের ব্যপারে আশাবাদী সবাই।

৩৩টি ওয়ার্ডে প্রায় চার লাখ ভোটার। আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনকে সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা ভোটারদের।