শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষিকার বহিস্কারের দাবিতে আন্দোলন চলছে

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষিকার বহিস্কারের দাবিতে আন্দোলন চলছে

শেয়ার করুন

Sirajganj Univ।। সিরাজগঞ্জ প্রতিনিধি ।।

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনকে স্থায়ী বহিষ্কার না করায় শিক্ষার্থীদের আন্দোলন দ্বিতীয় দিনের মতো চলছে। আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা বলছেন,

শুক্রবার বিকেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঢাকা অফিসে এ বৈঠক শুরু হয়। টানা ৩ ঘন্টা বৈঠক চলার পর কোন সিদ্ধান্ত ছাড়াই রাত সাড়ে ৭টার দিকে এ বৈঠক শেষ হয়।

বৈঠক শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভিসি আব্দুল লতিফ ও রেজিস্ট্রার সোহরাব আলী মোবাইল ফোনে শাহজাদপুরের কান্দাপাড়ার প্রশাসনিক ভবনের সামনে অপেক্ষমান শিক্ষার্থীদের বিষয়টি অবহিত করেন। এরপরই আন্দোলনরত শিক্ষার্থীদের নেতৃবৃন্দ জরুরী বৈঠক করে আবারও আন্দোলনের সিদ্ধান্ত নেন।

এরপর তারা রাত ৮টা থেকে আমরণ অনশন ও লাগাতার অবস্থান ধর্মঘট শুরুর ঘোষণা দিয়ে এ কর্মসূচি শুরু করেন। তারা দুটি গ্রুপে ভাগ হয়ে প্রশাসনিক ভবনের সামনে অনশন ও একাডেমিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি শুরু করেন।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর পরীক্ষার হলে প্রবেশের সময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষিকা ফারহানা ইয়াসমিন ওই বিভাগের প্রথম বর্ষের ১৪ ছাত্রের মাথার চুল কাচি দিয়ে কেটে দেন।

আমরণ অনশন চলাকালীন শিক্ষার্থীরা বিভিন্ন শ্লোগান দিচ্ছেন। এদিকে আজকে দুপুরের মধ্যে অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে স্থায়ী বহিষ্কারের ঘোষণা না আসলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

গত ২৬ সেপ্টেম্বর পরীক্ষার হলে প্রবেশের সময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ বিভাগের ১৪ ছাত্রের মাথার চুল কেটে দেন শিক্ষিকা ফারহানা ইয়াসমিন।