রাজীবের পর রোজিনাও না ফেরার দেশে

রাজীবের পর রোজিনাও না ফেরার দেশে

শেয়ার করুন
rojina
রোজিনা আক্তার। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদক:

রাজীব হোসেনের পর এবার রোজিনা আক্তার। পরিবহন নৈরাজ্যের কবলে পড়ে বেঁচে থাকার লড়াইয়ে হার মানতে হলো তাকেও। ঢাকা মেডিকেলের আইসিইউতে সকালে মারা যান রোজিনা। এই মৃত্যুর মিছিল বন্ধে দাবি উঠেছে দোষীদের সর্বোচ্চ শাস্তির।

জীবনের সাথে ঘটে যাওয়া ভয়াবহ ঘটনার বর্ণনা রোজিনা আক্তার দিয়েছিলেন নিজেই। গত ২০ এপ্রিল রাতে রাজধানীর বনানীতে রাস্তা পার হওয়ার সময় বিআরটিসির বাস চাপায় তার ডান পা বিচ্ছিন্ন হয়ে যায়।

রোজিনার সুস্থতার আশায় বুক বেঁধেছিলেন তার পরিবার। কিন্তু না, সব আশাকে দূরে ঠেলে পৃথিবী ছাড়লেন রোজিনা। ঘটনার দিনই পঙ্গু হাসপাতালে অস্ত্রোপচার করে তার পা কেটে ফেলতে হয়। ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে তাকে আনা হয় গত বুধবার।

কাটা অংশে পচন ধরায় দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর থেকেই রোজিনার অবস্থার অবনতি হতে থাকে। এরপর গতরাতে ঢাকা মেডিকেলের আইসিইউতে নেওয়া হলেও বাঁচানো গেল না রোজিনা আক্তারকে।

সেপ্টিসেমিয়ার কারণে সংক্রমণে রোজিনার শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গগুলো অকার্যকর হতে শুরু করেছিল বলে জানালেন চিকিৎসক।
বনানী থানায় দায়ের করা মামলায় জামিনে রয়েছেন রোজিনার ঘাতক বাসচালক।

তাই আইনের জামিনযোগ্য ধারাটি বাতিলের পাশাপাশি এ ধরনের ঘটনায় চালক, মালিক দুজনেরই সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান রোজিনার গৃহকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা।

বনানী থানা পুলিশ জানায়, এ ঘটনায় দায়েরকৃত আহতের মামলাটি এখন হত্যা মামলায় রুপান্তরিত হবে। এর আগে গত ৩ এপ্রিল দুই বাসের রেষারেষিতে ডান হাত হারানো রাজীব হোসেন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ১৭ তারিখে।