রাজশাহীর ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৯ জনের ফাঁসি, ২২ জনের যাবজ্জীবন

রাজশাহীর ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৯ জনের ফাঁসি, ২২ জনের যাবজ্জীবন

শেয়ার করুন

Rajshahi

।। রাজশাহী প্রতিনিধি ।।

রাজশাহীর ছাত্রলীগ নেতা শাহিন আলম ওরফে শাহিন শাহ হত্যা মামলার রায়ে সাবেক কাউন্সিলরসহ ৯ জনের ফাঁসি ও ২২ জনের যাবজ্জীবন আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার দিন ১৪ বার পিছানোর পর বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসেন রায় ঘোষণা করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মুসাব্বিরুল ইসলাম জানান, শাহীন শাহ হত্যা মামলায় ৯ জনের ফাঁসি ও ২২ জনের যাবজ্জীবন ছাড়াও প্রত্যেকের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। যা আদায় করে নিহতের পরিবারকে দিতে আদেশ দিয়েছেন আদালত।

নিহত শাহিন শাহ রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই। ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে কোট এলাকায় প্রতিপক্ষের হামলায় নিহত হন তিনি। শাহেন শাহ রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তাকে হত্যার ঘটনায় তার ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পর দিন নগরীর রাজপাড়া থানায় মামলা করেন।

এ মামলায় সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হয়। গত বছরের ১১ নভেম্বর আদালতে এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এরপর ১০ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ঠিক করা হয়। তারপর থেকে কয়েক দফায় রায় ঘোষণার দিন পেছানো হয়। ১৪ বার পেছানোর পর ১৫ তম ধার্য দিনে এ রায় দেয়া হলো।