রাঙ্গামাটিতে উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা দুর্বৃত্তের গুলিতে নিহত

রাঙ্গামাটিতে উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা দুর্বৃত্তের গুলিতে নিহত

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

Rangamati naniarsor up zila chairman shakti man chakma pic-03-05-18

পুলক চক্রবর্তী, রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটির নানিয়ারচরের উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন। গুলিতে আহত হয়েছেন রূপন চাকমা নামে চেয়ারম্যানের সহকারী তাকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে নানিয়ারচর উপজেলা পরিষদের নিজ কার্যালয়ে যাওয়ার সময় দুবৃর্ত্তরা তাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে তিনি নিহত হন। শক্তিমান চাকমা সংস্কারপন্থি নামে পরিচিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের শীর্ষ নেতা ছিলেন।

রাঙ্গামাট পুলিশ সুপার আলমগীর কবির জানান, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা তার অপর একজন সহকারী রূপন চাকমাকে নিয়ে মোটর সাইকেলে করে বাজার থেকে সকালে নানিয়ারচর উপজেলা পরিষদের কার্যালয়ে যাচ্ছিল। এসময় পরিষদের সামনে আগে থেকে ওৎ পেতে থাকা দুবৃর্ত্তরা এলোপাথারী গুলি করে পালাতে থাকে। গোলাগুলি শব্দ পেয়ে নানিয়ারচর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তখন তারা দেখতে পায় সাদা পোষাকের তিন জন সন্ত্রাসী দৌড়াতে থাকে। পুলিশ সন্ত্রাসীদের ধরতে ধাওয়া দেয় এবং এক পর্যায়ে গুলিবর্ষন করে। কিন্তু দুরত্ব বেশী থাকার কারণে সন্ত্রাসীরা কেউ হতাহত হয়নি।

এদিকে গুলিবিদ্ধ উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও রুপন চাকমাকে স্থানীয় লোকজন উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎিসক শক্তিমান চাকমাকে মৃত ঘোষণা করেন। আহত রূপন চাকমাকে নানিয়ারচর থেকে চট্টগ্রাম মেডিক্যালে পাঠানো হয়েছে।

এদিকে বিকেল ৪টায় শক্তিমান চাকমার মরদেহ সেনাবাহিনী ও পুলিশের প্রহরায় রাঙ্গামাটি হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়। রাঙ্গামাটি বিভিন্ন প্রশাসনিক ও নেতৃস্থানীয় ব্যক্তবর্গ হাসপাতাল মর্গে শক্তিমান চাকমাকে দেখতে যান।

রাঙ্গামাটির ডেপুটি সিভিল সার্জেন ডা. নিহার রঞ্জন নন্দী ময়না তদন্তের কাজ তরারকি করেন। পরে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমার মরদেহ রাঙ্গামাটি আইনজীবি সমিতির কার্যালয়ের সামনে এনে শ্রদ্ধা জানানো হয়।

এ ঘটনায় নানিয়ারচরে মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। এই হত্যাকান্ডের ঘটনায় মামলা প্রস্তুতি চলছে বলে জানিয়েছে নানিয়ারচর থানা পুলিশ।