রসিক নির্বাচন: মেয়র পদে ১৩ জনের মনোনয়নপত্র জমা

রসিক নির্বাচন: মেয়র পদে ১৩ জনের মনোনয়নপত্র জমা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

রসিক নির্বাচনে মেয়র পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি- প্রধান তিন দলের, তিন প্রার্থী গত নির্বাচনেও লড়েছিলেন। তবে, এবার দলীয় প্রতীক এবং জাতীয় রাজনীতি কতটা ভূমিকা রাখবে?

পাচঁ বছর ঘুরে আবারো রংপুরে সিটি নির্বাচন। অবশ্য, এবার দলীয় প্রতীকে। নির্বাচনের মাঠে তাই নানা আলোচনা। পাঁচ বছর দায়িত্ব পালন করা সদ্য সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু নিজের অসমাপ্ত কাজ এগিয়ে নিতে চান। এক্ষেত্রে নিজের জনপ্রিয়তা এবং দলীয় ঐক্য গুরুত্বপূর্ণ মনে করছেন তিনি।

গতবার দল থেকে বহিষ্কার হয়েও নির্বাচনে দ্বিতীয় হয়েছিল মোস্তাফিজার রহমান মোস্তফা । এবার দলের টিকেট পেয়েছেন। এক সময় জাতীয় পার্টির দুর্গ হিসেবে পরিচিত রংপুরে আবারো নিজেদের অবস্থান জানান দিতে চায় দলটি। কিছুটা দেরিতে প্রার্থী চুড়ান্ত করে বিএনপি। অবশ্য দলের মনোনয়ন পাওয়া কাওসার জামান বাবলা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় থাকা নিয়ে শংকার কথা জানান।

নির্বাচন কমিশন বলছে,নির্বাচন অবাদ ও সুষ্ঠ করতে, সব ধরনের আইনের প্রয়োগ করা হবে। ৩৩ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২২৬ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৭ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।