যশোর কারাগারে আজ দুই ধর্ষকের ফাঁসি

যশোর কারাগারে আজ দুই ধর্ষকের ফাঁসি

শেয়ার করুন

jail pic-2

।। যশোর প্রতিনিধি ।।

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় দুই গৃহবধুকে গণধর্ষণ ও হত্যা মামলায় দন্ডিত দু’জনের ফাঁসি আজ যশোর কেন্দ্রীয় কারাগারে কার্যকর করা হবে। দীর্ঘ ১৪ বছর পর আজ ওই দু’জনের ফাঁসি কার্যকর করা হচ্ছে। এ জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং আজ রাত ১০টা ৪৫মিনিটে এ রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন জেল কর্তৃপক্ষ।

কেন্দ্রীয় কারাগারের জেলার তুহিন কান্তি খান জানান জানান, ২০০৩ সালের ২৭ সেপ্টেম্বর রাতে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার জোরগাছা হাজিরপাড়া গৃহবধূ কমেলা বেগম ও ফিঙে বেগম হত্যার শিকার হন। এ ঘটনায় কমেলা বেগমের মেয়ে বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। পুলিশের তদন্তে হত্যার পূর্বে গণধর্ষণের তথ্য উঠে আসে। পুলিশ এ ঘটনায় পাশর্^বর্তী লক্ষিপুর গ্রামের আজিজ, মিন্টু, মহিউদ্দিন ও সুজন নামে চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচার চলাকালে আসামি মহিউদ্দিন মারা যান। এরপর দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০০৭ সালের ২৬ জুলাই চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তিন আসামিকে মৃত্যুদন্ড দেন। দন্ডপ্রাপ্তরা আপীল করলে হাইকোর্টে নি¤œ আদালতের আদেশ বহাল রাখেন। এরপর আসামিরা সুপ্রিম কোর্টের দারস্থ হন। আদালত আসামি সুজনকে খালাস দেন এবং আজিজ ও মিন্টুর মৃত্যুদন্ডাদেশ বহাল রাখেন। এরপর রাষ্ট্রপতি তাদের ক্ষমার আবেদন মঞ্জুর না করায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ গত ৬ সেপ্টেম্বর ফাঁসি কার্যকর করতে যশোর কেন্দ্রীয় কারগারকে নির্দেশনা দেয়। সেই মোতাবেক রায় কার্যকরা করা হবে। আজ রাতে একই মে দু’জনের ফাঁসি কার্যকর করা হবে।

ফাঁসির আসামী মিন্টু ওরফে কালু চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার রায়ের লক্ষীপুর গ্রামের আলী হিমের ছেলে এবং একই গ্রামের বদর ঘটকের ছেলে আজিজুর ওরফে আজিজুল। তাদের ফাঁসি দেয়ার জন্য জল্লাদ মশিয়ার ও কেতু কামালকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।
এ লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।