বিশ্বজুড়ে একদিনেই করোনার সংক্রমণ ২০ লাখ ! সবচেয়ে ঝুঁকিতে যুক্তরাষ্ট্র

বিশ্বজুড়ে একদিনেই করোনার সংক্রমণ ২০ লাখ ! সবচেয়ে ঝুঁকিতে যুক্তরাষ্ট্র

শেয়ার করুন

 

Coronavirus- delta

আন্তর্জাতিক ডেস্ক।।

ভয়াবহ আকারে বিশ্বজুড়ে বাড়ছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃত্যুও।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে হাজারের বেশি মানুষ। একই সময়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ২০ লাখে।

 গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩১ কোটি লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৫ লাখ ১১ হাজার।

ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন হাজার ৫১২ জন। যা আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ১২০০ বেশি। এতে সারাবিশ্বে মৃতের সংখ্যা ৫৫ লাখ সােড় ১১ হাজার ছাড়িয়ে গেছে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৮০ হাজার ৫৪৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে সোয়া লাখের বেশি। এতে মহামারির শুরু থেকে পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ কোটি লাখ ৫২ হাজার ২০৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন লাখ ৫৭ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ৯১১ জন। 

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত কোটি ২৪ লাখ ১৪ হাজার ৪৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং লাখ ৬১ হাজার ১৮৪ জন মারা গেছেন।