বিতর্কিতদের রেখে কুবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বিতর্কিতদের রেখে কুবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

শেয়ার করুন

আফরোজা আক্তার, কুবি প্রতিনিধি:

বিতর্কিতদের রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে স্থান পাওয়া একাধিক নেতার বিরুদ্ধে শিক্ষক, সাংবাদিক ও ছাত্রী লাঞ্চনা, মাদকাসক্তি ও শিক্ষার্থীর কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। গতকাল (বুধবার) রাতে ছাত্রলীগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সাক্ষরিত কমিটিটি প্রকাশ করা হয়।

কমিটিতে সহ-সভাপতি পদে ৪০ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক ৯ জন, সাংগঠনিক সম্পাদক ৯ জন, ২১টি পদে সম্পাদক ও উপসম্পাদক সহ ৪৩ জন, সহ-সম্পাদক ৩৭ জন এবং ২১ জন সদস্য অর্ন্তভুক্ত করে কমিটি গঠন করা হয়। কমিটিতে ২০০৭-০৮ থেকে শুরু করে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের রাখা হয়েছে।

অভিযুক্তদের মাঝে সহ-সভাপতি পদে থাকা দ্বীন ইসলাম লিখন ও আরাফত হোসেনের বিরুদ্ধে ছাত্রলীগের সম্মেলনের দিন সাংবাদিক লাঞ্চনা, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সাদী ও গোলাম দস্তগীর ফরহাদের বিরুদ্ধে শিক্ষার্থী থেকে চাঁদাবাজির অভিযোগ আছে। এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক বায়েজিদ ইসলাম গল্প কে শিক্ষক লাঞ্চনার অভিযোগে গত ফেব্রুয়ারি মাসে বহিঃষ্কারও করা হয়েছিল।

এর আগে চলতি বছরে গত মে মাসে মো. ইলিয়াস হোসেন সবুজকে সভাপতি এবং মো. রেজাউল ইসলাম মাজেদ কে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠিত হয়েছিল। তবে আগের আংশিক কমিটির একাধিক পদপ্রাপ্ত নেতা পূর্ণাঙ্গ কমিটিতে নেই। যার মধ্যে ২ জন সহ-সভাপতি ও ১ জন সাধারণ সম্পাদক বাদ পড়েছেন।

কমিটির অনেকের বিরুদ্ধে এসব অভিযোগ থাকা সত্ত্বেও পদপ্রাপ্তিতা নিয়ে জানতে চাইলে সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, “আমরা যাচাই বাছাই করেই কেন্দ্রে সুপারিশ করেছি।”এ প্রসঙ্গে নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক জাকির হোসাইন বলেন,”আমরা যাচাই-বাছাই করেই কমিটি দিয়েছি।এর পরেও কারো বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”