ফেনীতে ফেসবুক লাইভে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ফেনীতে ফেসবুক লাইভে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

শেয়ার করুন

Feni

।। ফেনী প্রতিনিধি ।।

ফেনী শহরের বারাহিপুর এলাকায় পারিবারিক কলহের জেরে ফেসবুক লাইভে স্ত্রী তাহমিনা আক্তারকে কুপিয়ে হত্যা মামলায় স্বামী ওবায়দুল হক টুটুলকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়। বৃহস্পতিবার (২১ অক্টোবর)সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. বেগম জেবুন্নেছা রায় ঘোষণা করেন।

এসময় আদালত জানায় আসামীপক্ষ চাইলে আগামী ৭ দিনের মধ্যে রায়ে বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন। এর আগে মামলার একমাত্র আসামী ওবায়দুল হক টুটুলকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে আদালতে হাজির করা হয়।

পারিবারিক অশান্তি এবং স্ত্রী কতৃক পরিবারকে ‘ব্ল্যাকমেইল’ করার অজুহাত দেখিয়ে ফেসবুক লাইভে এসে ২০২০ সালের ১৫ এপ্রিল স্ত্রী তাহমিনাকে কুপিয়ে নিসংশ ভাবে হত্যা করেন স্বামী ওবায়দুল হক টুটুল।
পরে ঘটনার দিন তাহমিনার বাবা সাহাব উদ্দিন বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।মামলার রায়ে খুশি রাষ্ট্র পক্ষের আইনজীবী হাফেজ আহম্মদ ও বাদীর আইনজীবী শাহজাহান সাজু।তারা বলেন এই রায়ে দৃষ্টান্তমূলক সাজা হয়েছে।আর কেউ দ্বিতীয় বার এমন নেক্কারজনক ঘটনা ঘটানোর সাহস পাবেনা।

তবে রায়ে খুশি নন আসামী পক্ষের আইনজীবী আবদুস সাত্তার। তিনি বলেন, একতরফা রায় দিয়েছে আদালত। আগামীতে উচ্চ আদালতে যাওয়ার কথা বলেন তিনি।

গত বছরের ১১ নভেম্বর টুটুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. ইমরান হোসেন।

এর আগে চলতি বছরের ১৩ জানুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। গত মঙ্গলবার (১৯ অক্টোবর) তাহমিনা হত্যা মামলায় টুটুলের বিরুদ্ধে রাষ্ট্র পক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২১ অক্টোবর রায়ের দিন ধার্য করে আদালত।