পান্থপথে অপারেশন আগস্ট বাইট সমাপ্ত: নিহত এক জঙ্গি

পান্থপথে অপারেশন আগস্ট বাইট সমাপ্ত: নিহত এক জঙ্গি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানার’ অভিযান‘ অপারেশন আগস্ট বাইট’ প্রাথমিকভাবে শেষ হয়েছে। আত্মঘাতি বিস্ফোরণে নিহত জঙ্গির নাম সাইফুল ইসলাম। ১৫ আগস্টকে কেন্দ্র করে ধানমন্ডি ৩২ নম্বরে জঙ্গি হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক।

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ রাষ্ট্রের গণ্যমান্য ব্যাক্তিরা। ঠিক তার কাছাকাছিই কলাবাগানের লেকসার্কাস রোডে হোটেল অলিও ইন্টারন্যাশনালে জঙ্গি আস্তানা সন্দেহে ভোর ৫টা থেকে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী।

আগস্ট মাস। তাই যে কোন কিছু হওয়ার আশঙ্কাটা একটু বেশিই। পুরো এলাকা ঘিরে ফেলে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। মূল অভিযান চালানোর জন্য প্রস্তুত পুলিশের বিশেষ ইউনিট সোয়াট। অপারেশনের নাম দেওয়া হল-আগস্ট বাইট। ঘড়ির কাটা যখন সকাল ৯.৪৫ ঠিক তখনই বিকট বিস্ফোরণ।

পুলিশের ধারণা আত্মঘাতি বিস্ফোরণে নিহত হয় জঙ্গি সাইফুল ইসলাম। পুলিশের তথ্য বলছে শিবির রাজনীতির সাথে জড়িত নিহত জঙ্গি। ৩২ নম্বরে হামলার বড় পরিকল্পনা ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই এই অভিযান চালানো হয়। তবে নিহত জঙ্গী সাইফুল নব্য জেএমবির সদস্য কিনা তা খতিয়ে দেখছে আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ জানায়, হোটেলটির ৩০১ নম্বর রুমে বিপুল পরিমাণ বিস্ফোরক নিয়ে অবস্থান নিয়েছিল সাইফুল।