নির্বাচনোত্তর সংঘর্ষে ঠাকুরগাঁওয়ে ৩ ও নীলফামারীতে বিজিবি সদস্য নিহত

নির্বাচনোত্তর সংঘর্ষে ঠাকুরগাঁওয়ে ৩ ও নীলফামারীতে বিজিবি সদস্য নিহত

শেয়ার করুন

Election Clash

।। এটিএন টাইমস ডেস্ক ।।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গতকাল ফলাফল ঘোষণার পর নীলফামারী ও ঠাকুরগাঁওয়ে সহিংসতায় এক বিজিবি সদস্যসহ দু’জন নিহত হয়েছেন। এর মধ্যে নীলফামারীর কিশোরগঞ্জে ফলাফল ঘোষণার পর এক বিজিবি সদস্যকে নির্মম ভাবে পিটিয়ে হত্যা করা হয়।

পুলিশ জানায়, গাঢ়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেশি ভোট পান স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জোনাব আলী। কিন্তুলাঙ্গল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মারুফ হোসেন ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচনী কর্মকর্তাদের অবরুদ্ধে করে। এসময় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে দু’পক্ষের সংঘর্ষের এক পর্যায়ে বিজিবি সদস্য রুবেলকে পিটিয়ে হত্যা করা হয়।

এদিকে ঠাকুরাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ আরো দুইজনসহ মোট তিনজনের মৃত্যু হয়েছে।

তারা হলেন, ঘিডোব গ্রামের আদিত্য (১৮), ছিটঘিডোব গ্রামের মোজাহারুল ইসলাম (৩৫) এবং হাবিবপুর গ্রামের হোসেন (২৬)। গুলিবিদ্ধ হয়েছেন আরো ২জন। তাদের রংপুর মেডিকেল কলেজ ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, রোববার রাত ৮ টার দিকে ভোটের ফলাফল গননার পর বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের কর্মকর্তাদের ঘিরে ফেলে। খবর পেয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গেলে তাকেও অবরুদ্ধ করে রাখে। তাদের উদ্ধারে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার বিজিবির ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসলে বিক্ষুদ্ধরা তাদের উপর হামলা করে গাড়ি ভাংচুর করে।
প্রায় দেড়ঘন্টা অবরুদ্ধ থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আত্মরক্ষায় বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলি করলে ঘটনাস্থলে একজন নিহত ও ৪ জন আহত হন। আহতদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন দুইজন অবস্থায় মারা যান।