নরওয়েতে তীর-ধনুকের হামলা ৫ জন নিহত

নরওয়েতে তীর-ধনুকের হামলা ৫ জন নিহত

শেয়ার করুন

Norway attack

।। আন্তর্জাতিক  ডেস্ক ।।

নরওয়েতে এক ব্যক্তির ছোড়া তীরের আঘাতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২ জন। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানী অসলোর দক্ষিণ-পশ্চিমে কংসবার্গ শহরে এ হামলা চালানো হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে ৩৭ বছর বয়সী ডেনমার্কের এক নাগরকিকে আটক করেছে পুলিশ।

বিবিসির খবরে বলা হয়, এই হামলায় কতজন নিহত আহত ও আহত হয়েছেন পুলিশ তা নির্দিষ্ট করে জানাতে পারেনি। তবে স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সন্দেহভাজন হামলাকারী কংসবার্গ শহরের একটি সুপার মার্কেটের ভেতর থেকে তীর ছুড়ে আক্রমণ চালান। এতে হতাহতের ঘটনা ঘটে। ওই এলাকার বাসিন্দাদের ঘরের ভেতরে নিরাপদে থাকতে বলা হয়েছে।

সরকারের একজন মুখপাত্র বলেন, এই ঘটনা সন্ত্রাসী হামলা কি-না তা তদন্ত করে দেখবে পুলিশ।

কংসবার্গের মেয়র কারি অ্যানি স্যান্ড বলেন, যারা এই ঘটনার শিকার হয়েছেন এটি তাদের জন্য দুঃখজনক ঘটনা। আমার বলার কোনো ভাষা নেই।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন হামলাকারী কংসবার্গ শহরের একটি সুপার মার্কেটের ভেতর থেকে তীর ছুড়ে আক্রমণ চালান। এতে এই হতাহতের ঘটনা ঘটে। সুপার মার্কেটের একজন মুখপাত্র জানান, ভেতরে ‘ভয়াবহ ঘটনা’ ঘটেছে। তবে তাদের কোনো কর্মী হাতাহত হননি।

সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নরওয়ের পুলিশ কর্মকর্তা ওয়েভিন্দ আস। আটক ব্যক্তি একাই হামলা চালিয়েছিলেন বলে ধারণা করছেন পুলিশের এই কর্মকর্তা। তাঁকে আটকের পর ড্রামেন শহরের একটি থানায় নেওয়া হয়েছে