দ্বিতীয় লেগে হেরেও ফাইনালে লিভারপুল

দ্বিতীয় লেগে হেরেও ফাইনালে লিভারপুল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে লিভারপুল। বুধবার রাতে সেমিফাইনালের দ্বিতীয় লেগে রোমার কাছে ৪-২ গোলে পরাজিত হয় লিভারপুল। প্রথম লেগ ৫-২ গোলে জেতায়, দুই লেগ মিলিয়ে ৭-৬ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠল ইংলিশ জায়ান্টরা।

ফাইনালে যেতে হলে ইতিহাস রচনা করতে হবে রোমাকে। জিততে হবে বড় ব্যবধানে। অন্যদিকে, প্রথম লেগ ৫-২ গোলে জেতায়, ফাইনাল নিয়ে অনেকটা নির্ভার ছিলো লিভারপুল।

বড় জয়ের লক্ষ্যে অবশ্য নিজেদের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে প্রথমে পিছিয়ে পড়ে রোমা। ৯ মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। অবশ্য সমতায় ফিরতে বেশি সময় নেয়নি রোমা। ১৫ মিনিটে মিলনারের আত্নঘাতি গোলে সমতা ফেরে স্বাগতিকরা।

২-১ গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় রোমা। ৫২ মিনিটে এডিন জেকো সমতা আনেন। ৮৬ মিনিটে নাইনগোলানের দূরপাল্লার শট জালের ছোয়া পেলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় রোমা। এই গোলের পর নতুনভাবে জেগে উঠে ইতালিয়ান ক্লাবটি।

অতিরিক্ত সময় নাইনগোলানের পেনাল্টি গোলে ফাইনালে উঠার ক্ষীণ সম্ভাবনা জাগে। কিন্তু সময়ের হিসেবের সঙ্গে আর পেরে উঠে না রোমা। শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় পেলেও প্রথম লেগের বড় পরাজয় সেমিফাইনাল থেকে ছিটকে দিয়েছে রোমাকে।

অন্যদিকে, দ্বিতীয় লেগ হারলেও প্রথম লেগে ৫-২ গোলে জেতায় ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখলো লিভারপুল। ২৭ মে ফাইনালে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।