দেশ বিদেশের খেলাধুলার টুকিটাকি

দেশ বিদেশের খেলাধুলার টুকিটাকি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

শ্রীশান্তের নিষেধাজ্ঞা বহাল
আইপিএলে ম্যাচ ফিক্সিংইয়ের দায়ে ভারতীয় সাবেক পেসার শ্রীসান্তের ওপর আজীবন নিষেধাজ্ঞা বহাল রেখেছে দেশটির আদালত। তবে কয়েক মাস আগেই তার নির্বাসন তুলে নেওয়ার পক্ষে রায় দিয়েছিলো কেরালা হাইকোর্ট। আর সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন করে বিসিসিআই। সেই মামলায় তার ওপর এই আজীবন নিষেধাজ্ঞা বহাল রেখেছে আদালত।

কিউই দলে সোধি
ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জন্য দলে জায়গা পেলেও ওয়ানডে সিরিজে ছিলেন না ইশ সোধি। এবার ওয়ানডেতেও দলে ডাক পেলেন লেগ স্পিনার সোধি। টোড অ্যাস্টেলের ইনজুরির কারনে তার স্থলাভিষিক্ত হয়ছেন এই স্পিনার। আগামী ২২ অক্টোবর ভারতের বিপক্ষে মুম্বাইয়ে প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে কিউইরা।

দ্বিতীয় রাউন্ডে সাইনা-শ্রীকান্ত
ডেনমার্ক ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ভারতীয় শটলার সাইনা নেওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত। প্রথম রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বি স্পেনের ক্যারোলিনা মারিনকে হারিয়েছেন সাইনা। ৪৬ মিনিটের মধ্যে ২২-২০ ও ২১-১৮ ব্যাবধানে সেট জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন তিনি। আর কিদাম্বি হারিয়েছন কোরিয়ান জিওন হিয়ক জিনকে।

বাসেলে নেই নাদাল
চলতি মৌসুম দারুন কাটছিল ওয়ার্ল্ড নাম্বার ওয়ান রাফায়েল নাদালের।তবে পুরোনো হাটুর চোট আবারও ভোগাতে শুরু করেছে। ফলে আসন্ন সুইস ইন্ডোর বাসেল টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন রাফা। ফেসবুক পেজে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন এই স্প্যানিশ তারকা।