ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ‘আনিসুল হক স্টাডি সেন্টার’

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ‘আনিসুল হক স্টাডি সেন্টার’

শেয়ার করুন

anisul hauqe study center

এটিএন টাইমস ডেস্ক:

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চালু হচ্ছে ‘আনিসুল হক স্টাডি সেন্টার’। রাজধানীর সোবাহানবাগে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান ও ড্যাফোডিল পরিবারের পক্ষে সামিহা খান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, ‘আনিসুল হক একটি সাধারণ নাম, কিন্তু অসাধারণ মানুষ। তিনি কিছু অনন্য উদ্যোগ গ্রহণের মাধ্যমে এবং কিছু কাজের মাধ্যমে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন এবং সমাজে রোল মডেলে পরিণত হয়েছেন। এ ইউনিভার্সিটির সঙ্গে আনিসুল হকের ছিল এক আত্মিক সম্পর্ক। সেই সম্পর্ককে পৃথিবীর বুকে চিরস্মরণীয় করে রাখতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ‘আনিসুল হক স্টাডি সেন্টার’ প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছে’।

আনিসুল হক স্টাডি সেন্টার ভবন হবে একটি বহুমাত্রিক কর্মক্ষেত্র। এখানে তার নামে একটি ফটো গ্যালারি ও বইয়ের লাইব্রেরি থাকবে। লাইব্রেরিতে আনিসুল হকের লেখা ও আনিসুল হককে নিয়ে লেখা বই থাকবে। এখানে অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত একটি সেমিনার হলও থাকবে। শিক্ষার্থীরা যাতে উপকৃত হতে পারে এজন্য দেশের প্রথিতযশা ব্যক্তিত্বদের লেকচার অনুষ্ঠানের আয়োজন করবে স্টাডি সেন্টার বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।