টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনের আ.লীগ প্রার্থী শুভ বিজয়ী

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনের আ.লীগ প্রার্থী শুভ বিজয়ী

শেয়ার করুন

Tangail Parliamentary election Result pic-16-01-22টাঙ্গাইল প্রতিনিধি ।।
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনের বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা) বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি পান ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব প্রার্থী জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল) পান ১৬ হাজার ৭৭৩ ভোট। রোববার রাতে এ উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও ময়মনসিংহ আ লিক নির্বাচন কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন।
এ ছাড়া বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব, চৌধুরী (হাতুড়ি) পান ১ হাজার ৪৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) ৪৩৮ ভোট, এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি, কার) পান ২ হাজার ৪৩৬ ভোট।
এ আসনের নির্বাচনের সহকারী রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৩৬.৬৩ ভাগ ভোট কাস্ট হয়। এর ফলে । ১ লাখ ২৪ হাজার ৭৫১ ভোট পড়ে। প্রথম দিকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বৃদ্ধি পায়। নির্বাচনে কোথাও কোন ধরনের অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায়নি
এর আগে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে রোববার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো উপনির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলো। এদিকে নির্বাচেন কোথাও কোন অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল) প্রার্থী নির্বাচনে কারচুপির অভিযোগ আনেন। অপরদিকে ভোট গ্রহণের পরে বিকেল সাড়ে ৪টার দিকে বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব, চৌধুরী (হাতুড়ি) প্রার্থী অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন। কিন্ত তাকে নির্বাচনের মাঠে তেমন দেখা যায়নি।
নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৪ প্লাটুন বিজিবি, ৮১০জন পুলিশ সদস্য ও ১০টি র‌্যাবের মোবাইলটি এবং প্রায় সাড়ে ১৮শ’ আনসার সদস্যসহ পর্যান্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করে।