চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের পিলারে ফাটল, যান চলাচল বন্ধ

চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের পিলারে ফাটল, যান চলাচল বন্ধ

শেয়ার করুন

CTG Flyover
।। চট্টগ্রাম প্রতিনিধি ।।

চট্টগ্রাম নগরের বহদ্দারহাট ফ্লাইওভারের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে। দুর্ঘটনা এড়াতে ফ্লাইওভারের মোহরার অংশে যানবাহন ও মানুষ চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। নির্মাণের চার বছরের মাথায় এম এ মান্নান ফ্লাইওভারের আরাকান সড়কমুখী একটি পিলারে ফাটল দেখা দেয়।

এদিকে ফাটলের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মধ্যরাতে বহদ্দারহাট ফ্লাইওভার এলাকায় উৎসুক মানুষ ভিড় করেন।

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান জানান, ‘ফ্লাইওভারের র‌্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে। এই জন্য সেটি দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ফাটলের বিষয়টি সিটি করপোরেশন,  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ)  জানানো হয়েছে। সিডিএ কর্তৃপক্ষ এ বিষয়ে কোন মন্তব্য করেনি।

চট্টগ্রাম সিটি করপোরেশনের চান্দগাঁও ওয়ার্ডের কাউন্সিলর এসরারুর হক বলেন, ‘রাত ১১টার দিকে ফাটলের বিষয়টি শুনে ঘটনাস্থলে এসেছি। নিরাপত্তার স্বার্থে আপাতত ফ্লাইওভারের র‌্যাম্পে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।  ফ্লাইওভারের নিচে রাস্তার ভাসমান দোকানগুলো সরিয়ে দেওয়া হয়েছে।

যানজট নিরসনে সিডিএ নগরের শুলকবহর থেকে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকা পর্যন্ত এম এ মান্নান ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয়। ২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১২ সালের নভেম্বরে নির্মাণাধীন এই ফ্লাইওভারের গার্ডার ধসে ১৪ জন নিহত হয়।

এরপর নির্মাণ কাজ তদারকির দায়িত্ব পায় বাংলাদেশ সেনাবাহিনী। নির্মাণ কাজ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর ফ্লাইওভারটি কার্যকর না হওয়ায় ২০১৬ সালের ডিসেম্বরে আরাকান সড়কমুখী র‌্যাম্প নির্মাণের উদ্যোগ নেয় সিডিএ। ৩২৬ মিটার দীর্ঘ এবং ৬ দশমিক ৭ মিটার চওড়ার র‌্যাম্পটি নির্মাণ শেষে ২০১৭ ডিসেম্বরে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।