গোল উৎসব করে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

গোল উৎসব করে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

শেয়ার করুন

eng champion 1স্পোর্টস ডেস্ক:

স্পেনকে ৫-২ গোলে হারিয়ে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। প্রথমার্ধে ২-১ পিছিয়ে থেকেও আক্রমণাত্মক ফুটবল খেলে জয় নিশ্চিত করে ইংলিশ যুবারা। আর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মালিকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

ভাগ্য যেদিন সাথি হয় সেদিন আটকায় সাধ্য কার। সত্যিই তাই। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের ফাইনালে এমন জয় তুলে নেবে ইংল্যান্ড তা কে ভেবেছিল। ফাইনাল নাকি সব সময় সাদামাটা হয়? এদিনও তাই মনে হয়েছিল। অন্তত ম্যাচের ৪৩ মিনিট পর্যন্ত। তখন পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল স্পেন। ১০ ও ৩১ মিনিটে সার্জিও গোমেজের গোলে আধিপত্য বিস্তার করে পিকে-রামোসদের জুনিয়রা।

এর পরই শুরু ইংলিশদের রাজ্য শাসন। বিরতির ঠিক এক মিনিট ১ মিনিট আগে রিয়ান ব্রেডশ’র গোলে আশা জাগে ইংল্যান্ডের। বিরতী থেকে ফিরে ৫৮ মিনিটে গিবস হোয়াইটের গোল সমতা আসে স্কোর লাইনে।

আর ৬৭ ও ৮৮ ফিলিপ ফডেরে করেন দুটি নান্দনিক গোল। যাতে স্পেনের হারের ক্ষতটা হয় আরো যন্ত্রণাদায়ক। টিনেজার ইংলিশদের গোল উৎসবের আরেক মধ্যমিন মার্ক গুহেই। তার গোলটি আসে ম্যাচের ৮৪ মিনিটে।

সত্যিই শনিবারের সল্টলেক আর্শিবাদ হয়ে এসেছে ইংলিশ ফুটবলাদের জন্য। নিশ্চিত করে বলাই যায় এ আসরের প্রাপ্তি চিরস্থায়ী হয়ে থাকবে দলের প্রতিটি বুটারদের।