গুলশান হামলা: হাসনাত করিম ও তাহমিদ ৮ দিনের রিমান্ডে

গুলশান হামলা: হাসনাত করিম ও তাহমিদ ৮ দিনের রিমান্ডে

শেয়ার করুন

হাসিব,

নিজস্ব প্রতিবেদক :

অবশেষে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা মামলায় সন্দেহভাজন আসামী হিসেবে ৮ দিন করে পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে আলোচিত চরিত্র নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও কানাডা প্রবাসী তাহমিদ হাসিব খানকে।

বুধবার রাতে রাজধানীর তেজগাঁও-গুলশান লিংক রোডে আড়ংয়ের সামনে থেকে হাসনাত করিম ও বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদ হাসিবকে ৫৪ ধারায় গ্রেপ্তার করে পুলিশ।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে গত পহেলা জুলাই সন্ধ্যায় ভয়াবহ হামলা চালায় জঙ্গিরা। এই হামলায় দুই পুলিশ কর্মকর্তা ও দেশী-বিদেশী ২০ নাগরিকসহ খুন হন ২২ জন। হামলার পরদিন সেনাবাহিনীর অপারেশন থান্ডার বোল্টে নিহত হয় ৫ জঙ্গিসহ ৬ জন।

আর কমান্ডো অভিযান শুরুর আগেই হাসনাত করিম সপরিবারে খুব স্বাভাবিকভাবে বেরিয়ে আসেন রক্তাক্ত হলি আর্টিজান থেকে। তার সঙ্গে বেরিয়ে আসেন আরেক যুবক কানাডা প্রবাসী তাহমিদ হাসিফ খান। তারও আগে রাতে জঙ্গিদের সঙ্গে সেহেরী খেয়েছেন তিনি।

এরপর থেকেই এই দুজনের আটক থাকা, পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া, আবার পরিবারের কাছে ফিরে না যাওয়ার দাবি নিয়ে নানারকম আলোচনা।

বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়ে এই দুই সন্দেহভাজনদের একজন হাসনাত করিমকে তেজগাঁও-গুলশান লিংক রোডে আড়ংয়ের সামনে ও বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদ হাসিবকে গ্রেপ্তার করা হয়। ৫৪ ধারায় তাদের গ্রেপ্তারের কথা জানান পুলিশ কর্মকর্তা।

বুধবার রাতে তাদের গ্রেপ্তারের পর বৃহস্পতিবার দুপুরে তাদের ১০ দিন করে রিমান্ড আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।