গাজীপুরের বয়লারটি মেয়াদোত্তীর্ণ ছিল: জেলা প্রশাসন

গাজীপুরের বয়লারটি মেয়াদোত্তীর্ণ ছিল: জেলা প্রশাসন

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

গাজীপুরের ‘মাল্টিফ্যাবস লিমিটেড’ কারখানার বয়লারটি মেয়াদোত্তীর্ণ ছিল বলে জানিয়েছেন জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান মো. রায়হানুল ইসলাম।  সোমবার রাতে এই বয়লার বিস্ফোরণে ১০ জন নিহত হন।

তদন্ত কমিটি প্রধান জানান, বয়লারটি পরীক্ষার মেয়াদ গত ২৪ জুন শেষ হয়েছে। ঈদের পরে এটি পরীক্ষা করার কথা ছিল। তিনি বলেন, আরও বিস্তারিত জানতে আট সদস্যের তদন্ত কমিটি কাজ করছে। নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা এবং আহতদের জেলা প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

গাজীপুরের কাশিমপুরে মাল্টি ফ্যাবস লি: কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১০ জনে। সকাল থেকেই ফায়ার সার্ভিস কর্মীরা বিধ্বস্ত ভবনে উদ্ধার কাজ শুরু করে।

কারখানা এলাকার সামনে ভিড় করছেন নিহতের ও নিখোঁজ  শ্রমিকের স্বজনরা। পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, গতকাল সন্ধ্যায় মাল্টি ফ্যাবস কারখানার ৪র্থ তলা ভবনের নিচ তলায় বয়লার বিস্ফোরণে নয়জন নিহত হন, আহত হন অন্তত ৫০ জন।

ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তিন সদস্যের আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অনির্দিষ্টকালের জন্য কারখানাটি বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় আশেপাশের ১০টি কারখানাতেও ছুটি ঘোষণা করা হয়েছে।