কুষ্টিয়া সাবরেজিস্ট্রার হত্যা: ৪ আসামির ফাঁসি

কুষ্টিয়া সাবরেজিস্ট্রার হত্যা: ৪ আসামির ফাঁসি

শেয়ার করুন

Kustia judgement
।। কুষ্টিয়া প্রতিনিধি।।
কুষ্টিয়ায় সদর উপজেলা সাবরেজিস্ট্রার নূর মোহাম্মদ শাহ হত্যা মামলায় চার আসামির ফাঁসি এবং অপর এক আসামির যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিজ্ঞ বিচারক তাজুল ইসলাম এ রায় দেন।
ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন সাইদুল ইসলাম (৩৭), ফারুক হোসেন (৩৮), কামাল শেখ (৪০) এবং মশিউল আলম (৪০)। একমাত্র যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত অপর আসামি হচ্ছেন মনোয়ার হোসেন ডাবলু (৩৮)। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এদের মধ্যে সাইদুল ইসলাম মিরপুর রেজিষ্ট্রি অফিসের নকল নবিস, কামাল শেখ একই অফিসের পিয়ন এবং ফারুক হোসেন জেলা সাবরেষ্ট্রারের পিয়ন হিসেবে কর্মরত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৮ অক্টোবর রাত ১০টারদিকে আসামিরা কুষ্টিয়া সদর সাব রেজিষ্ট্রার নূর মোহাম্মদ শাহকে (৫০) শহরের আড়–য়াপাড়া এলাকার বিসি ষ্ট্রিট সড়কের হানিফ আলীর বাড়ির তিনতলা ভাড়া বাসায় হাত-পা ও মুখ বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও জবাই করে হত্যা করে।
এ ঘটনার পর দিন নিহতের ছোট ভাই কামরুজ্জামান বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার চারদিন পর পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িত চারজনকে গ্রেফতার করে। পরে তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও রশিসহ বিভিন্ন আলামত জব্দ করে। একই সাথে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

নূর মোহাম্মদ শাহের দেশের বাড়ি কুঁড়িগ্রাম জেলার রাজারহাট থানার মৌলাগ্রামে। তিনি কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া এলাকার হানিফ আলীর বাড়িতে তিনি বাসা ভাড়া নিয়ে একাই বসবাস করতেন।