কারাবন্দী আনোয়ারকে মুক্তি দেওয়া হবে

কারাবন্দী আনোয়ারকে মুক্তি দেওয়া হবে

শেয়ার করুন

anwar ibrahimডেস্ক রিপোর্টঃ

কারাবন্দী বিরোধী দলীয় নেতা আনোয়ার ইব্রাহিমকে ক্ষমা করতে সম্মত হয়েছেন মালয়েশিয়ার রাজা। শুক্রবার দেশটির নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেন, সম্মতি প্রদান করায় বিরোধীদলীয় নেতার রাজনীতিতে প্রত্যাবর্তন ও প্রধানমন্ত্রী হওয়ার পথ তৈরি হবে।

বারিসন ন্যাশনাল পার্টিকে হারিয়ে গতকাল শপথ গ্রহণকারী বিশ্বের প্রবীনতম নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ শুক্রবার গণমাধ্যমে এই তথ্য জানান। খবর এএফপি’র। পিপলস জাস্টিস পার্টির আনোয়ার ইব্রাহিম দেশটির দীর্ঘ দিনের বিরোধী জোটের প্রধান নেতা।

৭০ বছর বয়সের আনোয়ার ইব্রাহিম বিগত ২০১৫ সাল প্রধানমন্ত্রী নাজিব রাজাকের শাসনামলে কারা বন্দী হয়েছিলেন। আগামী মাসে তার মুক্তির কথা রয়েছে। মাহাথির গণমাধ্যমকে বলেন, রাজা পঞ্চম সুলতান মুহাম্মদ এক বৈঠকে বিরোধী নেতা আনোয়ার ইব্রাহিমকে রাজকীয় মুক্তি প্রদানে নির্দেশনা দিয়েছেন।

রাজা কতৃক ক্ষমা প্রদত্ত না হলে আনোয়ার ইব্রাহিমকে ৫ বছরর জন্য রাজনীতিতে নিষিদ্ধ থাকতে হবে। মাহাথির বিগত নির্বাচনের আগে ঘোষণা দেন যে, নির্বাচনে জিতলেও প্রধানমন্ত্রী হিসাবে ২/৩ বছর দায়িত্ব পালন করে আনোয়ার ইব্রাহিমের নিকট প্রধানমন্ত্রীর ক্ষমতা হস্তান্তর করবেন।