কঙ্গোতে বন্দুকধারীদের হামলা, নিহত ২২

কঙ্গোতে বন্দুকধারীদের হামলা, নিহত ২২

শেয়ার করুন

Congo killing।। আন্তর্জাতিক ডেস্ক ।।
মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থিত অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত সাধারণ মানুষের একটি ক্যাম্পে এই হামলা চালানো হয়।

সোমবার (২৯ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি ও সংবাদমাধ্যম আলজাজিরা। তবে হামলার ঘটনা কবে ঘটেছে সেটি জানানো হয়নি।

কঙ্গোর রেডক্রসের কো-অর্ডিনেটর ম্যাম্বো বাপু ম্যান্স সোমবার এএফপি’কে জানিয়েছেন, হত্যাকাণ্ডের পর নিহত ২০ জনকে তাৎক্ষণিকভাবে দু’টি কবরস্থানে দাফন করা হয়। হামলায় আহত আরও দু’জন পরে মারা গেলে তাদেরও ওই কবরস্থানে দাফন করা হয়।

এক সপ্তাহেরও কম সময় আগে দেশটির ইতুরি প্রদেশের ওই একই ক্যাম্পে হামলা চালিয়েছিল বন্দুকধারীরা। প্রাণঘাতী ওই হামলায় ২৯ জন নিহত হয়েছিলেন। তবে মানবাধিকার গ্রুপের প্রেসিডেন্ট চ্যারিট বানজা মৃতের সংখ্যা ২২ বলে জানিয়েছিলেন।

সর্বশেষ হামলার পর চ্যারিট বানজা বার্তাসংস্থা রয়টার্সকে জানান, ‘দেশের এই অংশে অবস্থিত অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত সাধারণ মানুষের এই ক্যাম্পে এক সপ্তাহের ব্যবধানে মোট তিনবার হামলার ঘটনা ঘটল।

এই তিন হামলায় ৫০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন এবং সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।