কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযান, গ্রেফতার ১৭২

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযান, গ্রেফতার ১৭২

শেয়ার করুন

 

Cox
।। কক্সবাজার প্রতিনিধি ।।

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ  হত্যাকাণ্ডের পর ১৪ এপিবিএন পুলিশ বিশেষ অভিযান শুরু করেছে। গত এক মাসে পর্যন্ত হত্যা মামলায় জড়িত মাদক কারবারি বিভিন্ন অপরাধে ১৭২ রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়।

আজ ১৪ আর্মড  পুলিশ ব্যাটালিয়ন এর অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক জানিয়েছেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর শীর্ষ নেতা  মহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর গত ২৯ সেপ্টেম্বর থেকে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করা হয়েছে। পর্যন্ত তথাকথিত আরসা নামধারি  ১১৪  জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। তাছাড়া মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্ট চোরাকারবারী, ওয়ারেন্ট ভুক্ত আসামি সহ বিভিন্ন অপরাধে জড়িত  আরো ৫৮ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়। 

 এই অভিযানে মহিবুল্লাহ হত্যাকান্ডের সাথে জড়িত ১০ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। তারমধ্যে মুহিব্বুল্লাহ হত্যাকান্ডে সরাসরি জড়িত আজিজুল হক সহ আসামি কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

পুলিশ সুপার আরো জানান, উক্ত অভিযানে ১১ হাজার ২৯৪ পিস ইয়াবা   টি দেশীয় তৈরি  অস্ত্র সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এরমধ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার সংক্রান্ত ৫টি মামলা, ডাকাতি প্রস্তুতির ৫টি মামলা,মাদক মামলা ১৩ টি  সহ সর্বমোট ২৫ টি মামলা  দায়ের করা হয়।

তাছাড়া মোবাইল কোর্টে বিভিন্ন অপরাধে অপরাধীদের বিরুদ্ধে আরো ৫৯টি মামলা করা হয়। তাদের বিভিন্ন মেয়াদে সাজা এবং ৫৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।