এতকাফে বসতে না দেয়ার জেরে বরিশালে কুপিয়ে এক ইমামের হাতের কব্জী বিচ্ছিন্ন

এতকাফে বসতে না দেয়ার জেরে বরিশালে কুপিয়ে এক ইমামের হাতের কব্জী বিচ্ছিন্ন

শেয়ার করুন

images

।। বরিশাল প্রতিনিধি ।।

গতরাতে বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের পশ্চিম ইসলামপুর গ্রামে এক মসজিদের ইমামের বাম হাতের কব্জি এবং ডান হাতের আঙ্গুল কুপিয়ে বিচ্ছিন্ন করেছে এক সন্ত্রাসী। আশংকাজনক অবস্থায় চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরন করা হয়েছে। এ ঘটনার পরপরই থানা পুলিশ হামলাকারী বাবুল মাঝীকে একটি ধারালো দা এবং বিচ্ছিন্ন কব্জী সহ গ্রেফতার করে।

আহত মাওলানা মো. ইয়াকুব আলী স্থানীয় পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম।

বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান জানান, আটক বাবুল মাঝী চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদ্রাসায় পড়ালেখা শেষ করে সম্প্রতি গ্রামে ফিরে আসে। ওই মসজিদের ইমামের নামাজ পড়ানোয় ত্রæটি আছে বলে সে দাবী করে। সম্প্রতি সে ওই মসজিদে তার মতো করে এতেকাফের জন্য বসতে চায়। কিন্তু ইমাম ইয়াকুব আলী তাকে এতেকাফে বসতে বাঁধা দেয়। এর জের ধরে ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে গতকাল শুক্রবার রাত ১১টার দিকে ওই মসজিদের সামনে ইমাম ইয়াকুব আলীকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার বাম হাতের কব্জি এবং ডান হাতের ২টি আঙ্গুল বিচ্ছিন্ন করে ফেলে বাবুল মাঝী। স্থানীয়রা আশংকাজনক তাকে উদ্ধার করে রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকায় প্রেরন করা হয়।

এদিকে ইমামের উপর হামলার খবর পেয়ে রাতেই থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত মাবুল মাঝিকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে হামলায় ব্যবহৃত ধারালো দা এবং ঘটনাস্থল থেকে বিচ্ছিন্ন কব্জী উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান।