এটিএন বাংলায় দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা

এটিএন বাংলায় দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা

শেয়ার করুন

BLIND BITORKO 1

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশে প্রথমবারের মত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি নিবেদিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট যুক্তির আলোয় দেখি’।

অনুষ্ঠানটি ২৭ এপ্রিল ২০১৮ তারিখ থেকে প্রতি শুক্রবার, বেলা ১১টায় প্রচার হবে এটিএন বাংলায়। হাসান আহমেদ চৌধুরী কিরণের সঞ্চালনা ও পরিচালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সেলিম দৌলা খান।

অফুরন্ত প্রতিভা থাকা সত্ত্বেও জাতীয় উন্নয়নের মূল ধারাতে এখন পর্যন্ত দৃষ্টি প্রতিবন্ধী তথা প্রতিবন্ধীদের যথাযথভাবে সম্পৃক্ত করা সম্ভব হয়নি। প্রয়োজনীয় সরকারি-বেসরকারি পৃষ্ঠপোষকতা পেলে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরাও তাদের মেধার পরিপূর্ণ প্রকাশ করতে পারে। আর এই প্রতিভা বিকাশের লক্ষ্যে তাদের হাসি-কান্না, সুখ-দুঃখ, ব্যথা-বেদনার গল্প গাঁথা তুলে ধরতে শুরু হয় এই বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতার শ্লোগান ‘অন্য দৃষ্টিতে আমার পৃথিবী’।

BLIND BITORKO 2

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

বছরব্যাপি অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতায় দেশের রাজনীতিবিদ, মন্ত্রী, এমপি, গবেষক, শিক্ষাবিদ সহ গণমাধ্যম ব্যক্তিত্বরা অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের মতামত প্রদান করবেন। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অধিকারীসহ বিজয়ীদের জন্য চাকুরীর সুযোগসহ থাকবে নগদ অর্থ, ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট।