ইসরায়েলি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ২ পাইলট নিহত

ইসরায়েলি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ২ পাইলট নিহত

শেয়ার করুন

Israil

আন্তর্জাতিক ডেস্ক।।

ইসরায়েলের সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন। ঘটনায় আহত হন একজন ক্রু। মঙ্গলবার ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ভূমধ্যসাগরের ওপরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

ওই দেশটির সামরিক বাহিনী বলছে, আহত ওই ব্যক্তি হেলিকপ্টারটিতে পর্যবেক্ষক হিসেবে ছিলেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে এই ঘটনায় বিস্তারিত তথ্য পেতে তদন্ত শুরু করেছে ইসরায়েলি বিমান বাহিনীর কমান্ডিং অফিসার। একইসঙ্গে সাময়িকভাবে সকল প্রশিক্ষণ ফ্লাইটের চলাচল বন্ধ রেখেছে দেশটি।

এই ঘটনার তদন্ত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এক বিবৃতিতে সামরিক বাহিনী জানিয়েছে, একটি ট্রেনিংয়ে অংশ নেওয়া আইএমএফ আতালেফ হেলিকপ্টারটি সোমবার উত্তরাঞ্চলীয় শহর হাইফা উপকূলে ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছে।

দুর্ঘটনার পর পরই সেখানে ইসরায়েলের স্পেশাল ফোর্সেস আন্ডারওয়াটার মিশন ইউনিটসহ উদ্ধারকারী দল মোতায়েন করা হয়। কিন্তু তারা দুই পাইলটকে দুর্ঘটনা থেকে বাঁচাতে পারেননি। পরবর্তীতে ওই দুই পাইলটকে মৃত ঘোষণা করা হয়।

ইসরায়েলি বিমান বাহিনীর কমান্ডার আমিকাম নরকিন জানিয়েছেন, আপাতত সব ধরনের ট্রেনিং স্থগিত করা হয়েছে। কি কারণে ওই দুর্ঘটনা ঘটেছে সে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।