অমিক্রন ও তুষারপাতে যুক্তরাষ্ট্রে আড়াই হাজারেরও বেশি ফ্লাইট বাতিল

অমিক্রন ও তুষারপাতে যুক্তরাষ্ট্রে আড়াই হাজারেরও বেশি ফ্লাইট বাতিল

শেয়ার করুন

SU Flight
আন্তর্জাতিক ডেস্ক।।

অমিক্রনের সংক্রমণ এবং প্রবল তুষারপাতের কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় যুক্তরাষ্ট্রে শনিবার আড়াই হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। ক্রিসমাস মৌসুমে দেশটিতে একদিনে ফ্লাইট বাতিলের হিসাবে এটিই সর্বোচ্চ।

বিবিসির খবরে বলা হয়, অমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ এড়াতে ক্রিসমাস ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাষ্ট্র ও ইউরোপের অনেক দেশ। ফলে সপ্তাহজুড়ে ফ্লাইট বাতিলের ঘোষণা আসছেই। শনিবার (২ জানুয়ারি) বিশ্বজুড়ে প্রায় চার হাজার ৪০০ ফ্লাইট বাতিল করা হয়। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই বাতিল করা হয়েছে দুই হাজার ৫০০টি ফ্লাইট।

এতে আরও বলা হয়, করোনার সংক্রমণ রুখতে নীতিগত যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার আওতায় প্লেনের কর্মীদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বিশ্বের বড় বড় এয়ারলাইন্সগুলো হিমশিম খাচ্ছে। ফলে ক্রিমসাসের ছুটিতে ভ্রমণে বেরিয়ে গন্তব্যে পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

এছাড়া যুক্তরাষ্ট্রে মধ্যাঞ্চল প্রবল তুষারপাতের কবলে পড়েছে। ঢেকে গেছে সেখানকার বেশ কয়েকটি বিমানবন্দর। ফলে শিকাগো-ও’হেয়ার এবং মিডওয়ে বিমানবন্দরসহ বেশ কয়েকটি বিমানবন্দর থেকে সহস্রাধিক ফ্লাইট বাতিল করা হয়।

ইউনাইটেড এয়ারলাইন্সের বিবৃতিতে জানানো হয়, অমিক্রনের সংক্রমণ বাড়ায় এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শনিবারের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। বিষয়টি যাত্রীদের আগেই জানানো হয়েছে। আশা করি- তারা পুনরায় টিকিট বুকিং করতে অথবা জরুরি প্রয়োজনে বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।