রাতে রিয়াল-পিএসজি মহারণ

রাতে রিয়াল-পিএসজি মহারণ

শেয়ার করুন

real-psg

স্পোর্টস ডেস্ক:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রাতে পিএসজির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। রাত পৌনে ২টায় শুরু হবে ম্যাচ। একই সময়ে অপর ম্যাচে পোর্তোর প্রতিপক্ষ লিভারপুল।

চ্যম্পিয়নস লিগের নকআউট পর্বের প্রথম লেগের ম্যাচে লড়াইটা হবে সেয়ানে সেয়ানে। যেখানে লড়তে প্রস্তুত এই লিগের দুই ফেবারিট দল রিয়াল মাদ্রিদ ও পিএসজি। এক কথায় চ্যাম্পিয়ন্স লিগের মালিক বলা যায় রিয়াল মাদ্রিদকে।

সবচেয়ে বেশি ১ ডজন চ্যাম্পিয়ন্স লিগ জেতার রেকর্ড আছে রিয়ালের । এর মধ্যে টানা দুবার শিরোপা ঘরে তোলারও নজিরও রয়েছে তাদের ইতিহাসে। লিগ ও কাপ থেকে ছিটকে গেলেও চ্যাম্পিয়ন্স লিগে এখনো শিরোপার আশা আছে লস ব্লাঙ্কোসদের।

তাই এই শিরোপা হাতছাড়া করতে একদমই নারাজ জিনেদিন জিদান। প্রতিপক্ষ শক্তিশালী হলেও নিজ ডেরায় ভয় নেই জিদানের। দলের তারকা খেলোয়াড়রা এই মৌসুমে খুব একটা ভালো ফর্মে না থাকলেও জিদানের শক্তির উৎসই ত্রিরত্ন রোনালদো, বেল ও বেনজেমা।

অন্যদিকে পিএসজিরও প্রেরণা নেইমার। এই ম্যাচের স্পটলাইটা থাকবে ব্রাজিলিয়ান তারকা নেইমারের দিকেই। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের একক আধিপত্য ভেঙ্গে দিতে পুর্ণশক্তির দল নিয়েই আজ মাঠে নামবে পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগে শিরোপার না পাওয়ার আক্ষেপ ঘোচাতে নেইমার, কাভানি ও এম্বাপ্পের মত তারকা খেলোয়াড়দের নিয়ে আত্মবিশ্বাসী পিএসজির কোচ উনাই এমিরি।

শেষ ষোলোর সব আকর্ষণ যেনো রিয়াল পিএসজির ম্যাচের উপর। আর এই লড়াইয়ে দু-দলই ভরসা রাখছেন তাদের ত্রয়ীর উপর।