মহান বিজয় দিবসে এটিএন বাংলার যত আয়োজন

মহান বিজয় দিবসে এটিএন বাংলার যত আয়োজন

শেয়ার করুন

Ek Shurjo Bhalobasha_EVA RAHMAN

বিনোদন ডেস্ক:

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাংলাদেশের স্বাধীনতার ৪৬ বছর পূর্ণ হবে এদিন। যাদের মহান এই আত্মাত্যাগে অর্জিত হয়েছে এই স্বাধীনতা তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা। মহান এই দিবসে দেশের প্রথম বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা দিনব্যাপী প্রচার করবে বিশেষ অনুষ্ঠানমালা।

এরই অংশ হিসেবে সকাল ৭.৩০টায় প্রচার হবে প্রভাতী ম্যাগাজিন ‘চায়ের চুমুকে’। ৮টায় প্রচার হবে দেশের গান নিয়ে অনুষ্ঠান ‘বিজয়ের গান’। ৮.৩০টায় প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের গল্প’।

৯টায় প্রচার হবে শিশুতোষ ম্যাগাজিন ‘লাল সবুজের পতাকা’। সকাল ৯.৩০টায় প্রচার হবে শিল্পী ইভা রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘এক সূর্য ভালোবাসা’। অনুষ্ঠানটির উপস্থাপনায় রয়েছেন শমী কায়সার। সকাল ১০.৩০টায় বাংলাদেশ টেলিভিশনের সৌজন্যে সরাসরি সম্প্রচার হবে ‘কুচকাওয়াজ’। সকাল ১০.৪৫টায় প্রচার হবে হুমায়ূন আহমেদ এর রচনা ও পরিচালনায় নাটক ‘চরণ রেখা’।

দুপুর ১২.০৫টায় প্রচার হবে ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো। ১২.৩০টায় প্রচার হবে কবিতা পাঠের অনুষ্ঠান ‘মুক্তির বন্দনা’। ১.০৫টায় প্রচার হবে প্রামাণ্যচিত্র ‘সূর্যোদয়ের সাক্ষাী’। ১.৩০টায় প্রচার হবে নৃত্যানুষ্ঠান ‘দেখা হবে এই বাংলায়’। ২.৩০টায় প্রচার হবে নৃত্যনাট্য ‘বিজয় ৭১’।

৩.০৫টায় প্রচার হবে বাংলা ছায়াছবি ‘এইতো প্রেম’। সন্ধ্যা ৬.২৫টায় প্রচার হবে তারিনের উপস্থাপনায় ফাগুন অডিওভিশন নির্মিত সঙ্গীতানুষ্ঠান ‘মুক্তির কথা বিজয়ের গান’। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ইতিহাসে মানিকগঞ্জের ‘গোলাইডাঙ্গা যুদ্ধ’ এক অন্যতম অধ্যায়। সে যুদ্ধে অংশগ্রহন করেছেন মুক্তিযোদ্ধা টাইগার লোকমান। নিজের শোয়ারা ঘরটিকে তিনি বানিয়েছেন ‘মুক্তিযুদ্ধের স্মৃতি সংগ্রহ কেন্দ্র’। মহান এই মুক্তিযোদ্ধার মুখে যুদ্ধের সেই সময়ের কথা উঠে আসবে ‘মুক্তির কথা বিজয়ের গান’ অনুষ্ঠানের মাধ্যমে। থাকবে ময়মনসিংহের মুক্তিযোদ্ধা মোঃ শহীদের বর্তমান দিনযাপন ও মুক্তিযুদ্ধের স্মৃতিকথা।

অনুষ্ঠানে আরও থাকবে ফাহমিদা নবী, রবি চৌধুরী ও ডলি সায়ান্তনীর কন্ঠে দেশাত্ববোধক গান। অনুষ্ঠানটির নির্দেশনায় রয়েছেন হানিফ সংকেত। রাত ৭.৩০টায় রাজধানীর হাতিরঝিল থেকে সরাসরি সম্প্রচার করা হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’। দেশের খ্যাতনামা ব্যান্ডদল এবং শিল্পীরা এ অনুষ্ঠানে অংশগ্রহন করবেন । এছাড়া রাত ১১টায় প্রচার হবে বিশেষ নাটক ‘মুক্তির পথে’।