বেগমগঞ্জে চাঞ্চল্যকর ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

বেগমগঞ্জে চাঞ্চল্যকর ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

শেয়ার করুন

Noakhali
।। নোয়াখালী প্রতিনিধি ।।

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণ মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। টাকা অনাদায়ে আরও তিনমাসের কারাদণ্ডের আদেশ দেয় আদালত।

দণ্ড পাওয়া আসামিরা হচ্ছে-  দেলোয়ার হোসেন ও আবু কালাম।

সোমবার (৪ অক্টোবর) সকালে নোয়াখালী জেলা নারী ও ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদিন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামি দেলোয়ার হোসেন দেলু ও আবুল কালাম আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন মোল্লা হাবিবুর রসুল মামুন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন জসিম উদ্দিন বাদল।

মামলার বিবরণে জানা যায়, বিবস্ত্র করে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে গত ২০২০ সালের ৬ অক্টোবর ভুক্তভোগী নারী বাদী হয়ে দেলোয়ার হোসেন ও আবু কালামের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

পরে ওই মামলায় অভিযুক্ত দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর করা হয়।

২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে একলাশপুরে ওই নারীর আগের স্বামী তার সঙ্গে দেখা করতে জয়কৃষ্ণপুর গ্রামে তার বাবার বাড়ি যান। এসময় স্থানীয় মাদক ব্যবসায়ী ও দেলোয়ার হোসেন দেলু তা দেখে রাত ১০টার দিকে লোকজন ওই নারীর ঘরে গিয়ে অনৈতিক কাজের অভিযোগ তুলে তাকে মারধর শুরু করেন। একপর্যায়ে পিটিয়ে তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে আসামিরা।

পরে এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।