বিদায়ী ম্যাচে ইনিয়েস্তাকে বার্সার জয় উপহার

বিদায়ী ম্যাচে ইনিয়েস্তাকে বার্সার জয় উপহার

শেয়ার করুন

andres-iniesta-left-in-tears-during-barcelona-farewell

স্পোর্টস ডেস্ক:

বিদায়ী ম্যাচে আন্দ্রেস ইনিয়েস্তাকে জয় উপহার দিলো বার্সেলোনা। রিয়াল সোদিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে কাতালানরা। এই ম্যাচের মধ্যদিয়ে বার্সার জার্সিতে শেষ ম্যাচ খেললেন ইনিয়েস্তা।

ঘোষণাটা আগেই দিয়েছেন, এরজন্য প্রস্তুত ছিল মঞ্চটা। ইনিয়েস্তার বিদায়ী ম্যাচে তাই গ্যালিরিতে এমন সাজ। আর ‘ইনিয়েস্তা, ইনিয়েস্তা’ হর্ষধ্বনি ভক্তদের।

অনেক আগেই লিগ শিরোপা নিশ্চিত করেছে কাতালানরা। লক্ষ্য ছিল শেষ ম্যাচে ইনিয়েস্তাকে জয় উপহার দেয়া। সেই মিশনে শতভাগ সফল বার্সা। তবে বিদায়ী ম্যাচেও মাঠে যেন সেই চিরচেনা আন্দ্রেস ইনিয়েস্তা। নিজের এই সটটি লক্ষ্যভ্রষ্ট না হলে হতে পারতেন ম্যাচ জয়ের নায়কও।

গোল না পেলেও পেয়েছেন ভক্তদের অশ্রুসজল ভালবাসা। সঙ্গে ১৬ মৌসুমে প্রিয় কাতালান ক্লাবের হয়ে ৬৭৪টি ম্যাচ খেলে সর্বোচ্চ ৩২টি শিরোপার স্বাদ। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের চারটি ও লা লিগার নয়টি শিরোপা।

৮১ মিনিটে আসে সেই বিদায়ক্ষণ। ইনিয়েস্তাকে উঠিয়ে নেন বার্সা কোচ। প্রিয় বন্ধু মেসিকে, অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে সবার সাথে হাত মিলিয়ে শেষবারের মতো মাঠ ছাড়েন ইনিয়েস্তা।

আর পুরো নু-ক্যাম্প তখন দাড়িয়ে যায় ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডারকে শ্রদ্ধা জানাতে। বার্সার খেলোয়াড় হয়ে আর কখনো মাঠে দেখা যাবে না ইনিয়েস্তাকে। তবে অন্য কোনরূপে ভবিষৎ-এ বার্সার হয়ে দেখা যেতেও পারে তাকে। বিদায় ইনিয়েস্তা, বিদায়।