বাংলাদেশের প্রতিপক্ষ এবার সাবেক দুই কোচ!

বাংলাদেশের প্রতিপক্ষ এবার সাবেক দুই কোচ!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: 

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। দু’দলের প্রধান কোচের দায়িত্বে থাকা দুজনই বিভিন্ন মেয়াদে কাজ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে। ২০১৪ সালে বাংলাদেশের অবস্থা যখন করুণ, তখন শেন জার্গেনসনকে সরিয়ে দায়িত্ব দেয়া হয় চান্ডিকা হাথুরুসিংহকে।

তার সময়েই বাংলাদেশের এসেছে একের পর এক সাফল্য। ২০১৫ সালে বিশ্বকাপে শেষ ৮ নিশ্চিত করে মাশরাফী, সাকিবরা।

এরপর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ হাথুরুর কুশলী কোচিংয়ে। তার অধীনে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি সেমিফাইনালও খেলে টাইগাররা। ২০১৭ সালের নভেম্বরে বাংলাদেশের পাট চুকিয়ে দায়িত্ব নেন শ্রীলঙ্কার। আগামী ১৫ জানুয়ারী থেকে বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ।

লঙ্কানদের হয়ে নিজের প্রথম অ্যাসাইমেন্টে দল ঘোষণার দিনই ছিল বড় চমক। অ্যাঞ্জেলো ম্যাথিউজকে আবারো অধিনায়কের দায়িত্বে ফেরানো। সঙ্গে ত্রিদেশীয় সিরিজ নিয়ে নিজের ভাবনা জানিয়েছেন এই লঙ্কান কোচ।

এদিকে, ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন হিথ স্ট্রিক। তার সময়ে তিন জন পেস বোলার নিয়ে মাঠে সাহস দেখায় রুবেল, তাসকিনরা। সঙ্গে পাল্লা ভারীও হয় সাফল্যের। হিথ স্ট্রিক এখন জিম্বাবুয়ের প্রধান কোচ। টাইগারদের বোলিংয়ের খুটিনাটি ভালই জানা তার।

তবে, ঘরের মাটিতে খেলা হওয়ায় গেম প্ল্যান অনুযায়ী খেলতে পারলে প্রতিপক্ষ সমস্যা হবে না বলে মনে করেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। ক্রিকেটের ভাষায় গেম প্ল্যানই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর সেই অনুযায়ী খেলতে পারলে প্রতিপক্ষকে বিফলকাম করা সহজ হবে।