ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড়

ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড়

শেয়ার করুন

ditf

নিজস্ব প্রতিবেদক:

মাসের শেষ শুক্রবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় মানুষের উপচেপড়া ভিড়। মেলার সময় আরো ৫দিন বাড়ানোর আবেদন করেছেন মেলায় অংশ নেয়া ব্যবসায়ীরা। ভরদুপুরে মানুষের এই স্রোত রাজধানীর আগারগাঁও-এ চলা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা অভিমুখে।

প্রধান সড়ক থেকে মেলার গেট পর্যন্ত ছিলো মানুষের এই ঢল। মেলার প্রবেশ গেট পার হয়ে ভেতরে, এ যেন এলাহীকাণ্ড। চারদিকে শুধু মানুষ আর মানুষ। মেলার প্রধান পথ, অলিগলি সবখানেই এক অবস্থা।

অন্য দিনের তুলনায় শুক্রবার সকাল থেকেই মেলায় জনসমাগম ছিলো বেশি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরো বাড়তে থাকে। দেশি বিদেশি হরেক রকম পণ্যের সম্ভার নিয়ে এ বছর ২৩তম আন্তজাতিক বাণিজ্যমেলা অনুষ্ঠিত হচ্ছে ঢাকায়। এক আঙিনায় অনেক পণ্য তাই এই মেলায় আসতে ক্রেতারাও আগ্রহী।

মেলার সব বিক্রেতার অবশ্য মন ভরেনি এখনো। অনেকে বলছেন, বাণিজ্য মেলায় ক্রেতার চেয়ে, দর্শণার্থী বেশি। তবে বিক্রি নিয়ে অসন্তুষ্ট নন সবাই। অন্য দিকে পণ্যের দাম নিয়ে ক্রেতাদেরও অভিযোগ আছে। পণ্যের দাম বাইরের চেয়ে মেলায় বেশি এমনটাও বলছেন কেউ কেউ।

এদিকে মেলার সময় আরো ৫ দিন বাড়ানোর আবেদন করেছেন ব্যবসায়ীরা। তবে সময় বাড়ুক বা নাই বাড়ুক শুক্রবার সন্ধ্যার মেলার এই চিত্রই বলে দিচ্ছে ঢাকার মানুষ সে আসায় বসে নেই।