কোপা দেল রে-তে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

কোপা দেল রে-তে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

মেসির জোড়া গোলের সঙ্গে স্কোরশিটে নাম লিখিয়েছেন জর্ডি আলবা-লইস সুয়ারেজ ও ইভান রাকিতিচ। এই পারফরমেন্সে কোপা দেল-রের দ্বিতীয় লেগে সেল্টা ভিগোকে ৫-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বার্সেলোনা।

প্রথম লেগে নিজেদের মাঠে বার্সাকে ১-১ গোলে আটকে দিয়েছিল সেল্টা ভিগো। ঐ ম্যাচে মেসি-সুয়ারেজ আর ইনিয়েস্তাকে বিশ্রামে রেখেছিলেন কোন ভালভার্দে। তবে ন্যু ক্যাম্পে সোজা পথে হেঁটেছেন বার্সা কোচ। পুরো আক্রমণ ভাগ নিয়ে ছক কষে পেয়েছেন সহজ জয়ও।

জোরালো আক্রমণভাগে অতিথি সেল্টা ভিগো ছিলো একেবারই নির্বিষ। প্রথমার্ধেই ৪ গোল করে বার্সা। ১৩ মিনিটে বার্সাকে এগিয়ে দেন মেসি। দলে নতুন যোগ দেয়া কুতিনহো ইনজুরিতে থাকলেও, মাঠে বসে নতুন সতীর্থদের ফুটবল শৈলী দেখেছেন।

২ মিনিট পর বার্সার ব্যবধান বাড়ে মেসির সৌজন্যে। কোপা দেল-রেতে শেষ ১৪ ম্যাচে মেসির ১৪ গোলে। অ্যাসিষ্ট আরো ১০ গোলে। বার্সার গোল উৎসবে ২৮ মিনিটে জর্ডি আলবা নিজের নাম অর্ন্তভুক্তি করেন।

কোণঠাসা সেল্টা নিজেদের হারিয়ে খুঁজেছে ন্যু ক্যাম্পে। ভঙ্গুর রক্ষণের সুযোগ নিয়ে ৩১ মিনিটে বার্সলোনার স্কোরলাইন ৪-০ করেন লুইস সুয়ারেজ।

যে কয়েকবার সেল্টা বার্সার রক্ষণদূর্গে ঢুকেছে, কোনবার লক্ষ্য খুঁজে পায়নি। আর দ্বিতীয়ার্ধে ব্যবধান কমানোর চেস্টাও সফল হয়নি অতিথিরা। উল্টো ম্যাচের শেষদিকে রাকিতিচের স্কোরে, দুই লেগ মিলিয়ে ৬-১ গোলে এগিয়ে থেকে শেষ ৮ নিশ্চিত করে বার্সেলোনা।