একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে বাবা-ছেলের কবিতার বই

একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে বাবা-ছেলের কবিতার বই

শেয়ার করুন

4 book

ডেস্ক রিপোর্ট:

অমর একুশে গ্রন্থমেলায় লেখক হায়দার বসুনিয়া এবং শাহজাদা বসুনিয়ার দুইটি করে কবিতার বই প্রকাশিত হয়েছে। সাবেক শিক্ষক হায়দার বসুনিয়ার ছেলে শাহজাদা বসুনিয়া।

হায়দার বসুনিয়া রচিত কবিতার বই দুইটির নাম হল ‘অমোঘ সায়াহ্ন’ এবং ‘হংস সংলাপ ও রঙিন চশমা’। আর শাহজাদা বসুনিয়ার লেখা কবিতারগ্রন্থ দুইটির নাম ‘জলতরঙ্গের ছোয়া’ এবং ‘সাতকাহন’।

নিজের বই দুইটি সম্পর্কে হায়দার বসুনিয়া বলেন, “হংস সংলাপ ও রঙিন চশমা” তে আমি বোঝানোর চেষ্টা করেছি যে, হংসকে অবহেলা করা যায় না। তাদের অবহেলা করলেও তারা মানুষের চেয়েও বেশি সুখি। আর, অমোঘ সায়াহ্ন মানব জীবনে আসবেই। উপায় নাই, এটা মেনে নিতে হবে।

চারটি বইই প্রকাশিত হয়েছে বিশ্ব সাহিত্য ভবন থেকে। এ বছরের বই মেলার ৪৭৫-৪৭৮ নং স্টলে পাওয়া যাবে বইগুলো। প্রসঙ্গত, হায়দার বসুনিয়া দীর্ঘ চল্লিশ বছরেরও বেশি সময় শিক্ষকতা করেছেন।

২০০৩ সালে শিক্ষকতা থেকে অবসর নেওয়ার পর এখন পর্যন্ত তার লেখা ১৮টি সাহিত্য বই প্রকাশিত হয়েছে। অন্যদিকে শাহজাদা বসুনিয়া একজন ঊর্ধ্বতন ব্যাংক কর্মকর্তা।

বর্তমানে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং পাবলিক অ্যাফেয়ার্স এন্ড ব্রান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান হিসেবে কর্মরত আছেন।