হুইপ ও আ’লীগ প্রার্থী শোকজ

হুইপ ও আ’লীগ প্রার্থী শোকজ

শেয়ার করুন

শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধিমালা লঙ্ঘনের অভিযোগে সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক এবং আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট চন্দন কুমার পালকে শোকজ করা হয়েছে। শেরপুরের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এএম পারভেজ রহিম সোমবার সন্ধ্যায় এ শোকজ নোটিশ প্রদান করে।

কেন তাদের বিরুদ্ধে জেলা পরিষদ নির্বাচনের আচরণ বিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নোটিশের মাধ্যমে জানতে চাওয়া হয়েছে।

নির্বাচনের আচরণ বিধিমালা লঙ্ঘনের শো-কজ নোটিশের সঙ্গে সোমবার দু’টি দৈনিকে এ সংক্রান্ত প্রকাশিত রিপোর্ট সংযুক্ত করে দেওয়া হয়েছে। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এএম পারভেজ রহিম শোকজ নোটিশ প্রদানের সত্যতা সোমবার সন্ধ্যায় নিশ্চিত করেন।

শেরপুর সদর উপজেলা নির্বাচন অফিসার মো. মোজাম্মেল হক সোমবার সন্ধ্যায় শো-কজ নোটিশ হুইপ এবং আওয়ামী লীগের জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর নিকট পৌঁছে দিয়েছেন বলে জানান প্রতিবেদক কে।

এছাড়া এ বছর মে মাসে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হুইপ আতিক নির্বাচনের বিধিমালা লঙ্ঘন করে গাজীর খামার ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আওলাদুল ইসলামের পক্ষে ভোট চাওয়ার ছবি একটি দৈনিকে প্রকাশিত হওয়ার পর তাকে শোকজ নোটিশ দিয়ে নির্বাচনের আগের দিন শেরপুর এলাকা ছাড়তে বাধ্য করেছিলেন নির্বাচন কমিশন। এরপরও তিনি আচরণ বিধিমালা লঙ্ঘনের মত কাজ থেকে বিরত হননি।

দলের মনোনয়ন পাওয়ার পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল ২৭ নভেম্বর রোববার দুপুরে ঢাকা থেকে শেরপুর আসার পথে দলের নেতাকর্মীরা কমপক্ষে ৫ শতাধিক মটর সাইকেল ও প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহন নিয়ে শো-ডাউন করে তাকে নিজে জেলা শহরে প্রবেশ করেন। শো-ডাইনের সময় হুইপ আতিউর রহমান আতিক তার পতাকাবাহী গাড়ি নিয়ে অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন।