সুনামগঞ্জে আল আমীন হত্যা মামলায় ৩জনের যাবজ্জীবন

সুনামগঞ্জে আল আমীন হত্যা মামলায় ৩জনের যাবজ্জীবন

শেয়ার করুন

Sunamganj

সুনামগঞ্জ প্রতিনিধি ।।
সুনামগঞ্জের ছাতক উপজেলার চা ল্যকর কলেজছাত্র আল আমীন হত্যা মামলার রায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। সোমবার সুনামগঞ্জের দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার এই রায় ঘোষণা করেছেন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন ছাতক উপজেলার ছনুয়া গ্রামের আক্কাস মিয়া, মৌজরাই গ্রামের আজিজুল ইসলাম ও লক্ষণসোম গ্রামের সাইদুল হক। এরা আল আমীনের সহপাঠী ছিলেন।
মামলা সূত্রে জানা গেছে, ঘটনার সময় আল আমীন জাউয়াবাজার ডিগ্রি কলেজে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। তিনি এলাকাবার দেবেরগাঁও গ্রামের সফিক উদ্দিনের বাড়িতে লজিং থেকে পড়াশোনা করতেন। ২০১৬ সালের ১৭ অক্টোবর দুপুরে কলেজে প্রাঙ্গণে আল আমীনের সাথে তার সহপাঠী আক্কাস মিয়া, আজিজুল ইসলাম ও সাইদুল হকের ঝগড়া হয়। এরপর আল আমীন বাড়িতে যাবার সময় এলাকার সুনামগঞ্জ-সিলেট সড়কের বড়কাপন এলাকায় আক্কাস মিয়া ও অন্যরা তার উপর হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে কৈতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় পরে আল আমীনের বাবা আনফর আলী ওরফে কাছা মিয়া বাদী হয়ে আক্কাস মিয়াসহ তিনজনকে আসামি করে ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৭ সালে ৩০জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে। সোমবার এই মামলায় রায় দেন আদালত।