শেখ হাসিনা সভাপতি, ওবায়দুল কাদের সম্পাদক

শেখ হাসিনা সভাপতি, ওবায়দুল কাদের সম্পাদক

শেয়ার করুন

joyনিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের সভাপতি পুনঃনির্বাচিত হলেন বর্তমান সভাপতি শেখ হাসিনা। আর, সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাধারণ সম্পাদক হয়েছেন ওবায়দুল কাদের।

রোববার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সস্টিটিউটে ২০তম সম্মেলনের শেষ দিনে নিজেদের দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করল আওয়ামী লীগ।

এ কমিটিতে নতুন প্রেসিডিয়াম সদস্য হয়েছেন সৈয়দ আশরাফুল ইসলাম, ড. আব্দুর রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদ, ফারুখ খান, আব্দুল মান্নান খান, রমেশ চন্দ্রসেন ও পীযূষ কান্তি ভট্টাচার্য।

প্রেসিডিয়াম পদে বহাল থাকছেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

পুরনো যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানকের সঙ্গে নতুন যোগ হয়েছেন আব্দুর রহমান। কোষাধ্যক্ষ পদে বহাল রয়েছেন এন এইচ আশিকুর রহমান।

সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম এবং বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। এসময় নির্বাচন কমিশনার অ্যাডভোকেট  ইউসুফ হোসেন হুমায়ুন ও জাহাঙ্গীর কবির নানক প্রস্তাব সমর্থন করলে উপস্থিত কাউন্সিলররাও সমর্থন করেন।

অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি হলেন বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হলেন ওবায়দুল কাদের। তিনি সৈয়দ আশরাফুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন। ওবায়দুল কাদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার আগে তিনি দলের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

এর আগে শনিবার সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন রানৈতিক দলের নেতা ছাড়াও এবং ১০টি দেশের ৫৫ জন বিদেশি অতিথি উপস্থিত ছিলেন।