লন্ডনে পাতাল রেলে বোমা বিস্ফোরণের ঘটনায় এক তরুণ গ্রেপ্তার

লন্ডনে পাতাল রেলে বোমা বিস্ফোরণের ঘটনায় এক তরুণ গ্রেপ্তার

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:

যুক্তরাজ্যের লন্ডনে পাতাল রেলে বোমা বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। কেন্ট পুলিশ ডোভারের বন্দর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে। তবে তাঁর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

বিবিসি জানায়, আরও হামলার আশঙ্কায় দেশটিতে সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি বিশেষ বিশেষ স্থানে সেনা মোতায়েন করা হয়েছে। শুক্রবার সকালে লন্ডনের দক্ষিণ-পশ্চিম অংশের ফুলহাম এলাকার পারসনস গ্রিন স্টেশনে ‘ডিসট্রিক্ট লাইট’ রেলের একটি কামরায় বোমা বিস্ফোরণের ঘটনায় ২৯ জন আহত হন।

চলতি বছর এটি লন্ডনে পঞ্চম সন্ত্রাসী হামলার ঘটনা। পুলিশ বলছে, হামলায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস আইডি ব্যবহার করা হয়েছে। এতে টাইমারও সেট করা ছিল। সম্ভবত তৈরির প্রক্রিয়াগত ত্রুটির কারণে বোমাটি সন্ত্রাসীদের পরিকল্পনামাফিক বিস্ফোরিত হয়নি। ফলে রক্ষা পেয়েছে বহু প্রাণ। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট-আইএস এ হামলার দায় স্বীকার করেছে।

২০০৬ সালের পর থেকে এবার চতুর্থবারের মতো দেশটিতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হলো। সর্বশেষ গত মে মাসে ম্যানচেস্টারে মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডের সংগীতানুষ্ঠানে বোমা হামলার পর সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়।