লক্ষ্মীপুরের ১১ ছাত্রলীগ নেতাকে কারাদণ্ড

লক্ষ্মীপুরের ১১ ছাত্রলীগ নেতাকে কারাদণ্ড

শেয়ার করুন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আশরাফুল আলমকে মারধর ও হত্যাচেষ্টার মামলায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহামুদুন্নবী সোহেল, সাধারন সম্পাদক রাকিব হোসেন লোটাস ও পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক এহতেশাম হায়দর বাপ্পিসহ জেলা ছাত্রলীগ ও যুবলীগের ১১ নেতাকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও দুইজনকে খালাস প্রদান করেছেন আদালত।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ. হালিম উল্যাহ চৌধুরী বুধবার দুপুরে এ রায় প্রদান করেন।

পরে একই আদালতে দন্ডপ্রাপ্ত আসামীদের পূনরায় জামিনের আবেদন করা হয়। আদালত জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহামুদ্দুন্নবী সোহেল, ছাত্রলীগ নেতা রুপম, রকি, কাউছার ও আওয়ামীলীগ নেতা মানিকসহ ৫জনকে জামিন দেন।

অপরদিকে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিব হোসেন লোটাস,যুবলীগ নেতা এহতেশাম হায়দর বাপ্পি,খোরশেদ আলম ওরফে পালসার বাপ্পি,জুয়েল,মিরাজ ও সজিব হোসেনসহ ৬জনকে জামিন না মঞ্জর করে জেলহাজতে প্রেরন করেন।

রায়ে রাকিব হোসেন লোটাস, খোরশেদ আলম ওরফে (পালসার বাপ্পি) ও এহতেশাম হায়দর বাপ্পিকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড,৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর ও মো.জুয়েল, মো. সজিব ও মিরাজ হোসেনকে এক বছর করে কারাদন্ড প্রদান করেন আদালত।

এছাড়া বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত অন্যরা হচ্ছেন চৌধুরী মাহামুদুন্নবী সোহেল,রুপম, রকি, কাউছার ও আওয়ামীলীগ নেতা মানিক। খালাস প্রাপ্ত দুইজন হচ্ছেন ইমন ও মাসুদ।

এর প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীরা কোর্ট এলাকায়সহ শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে রাখে। লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কে, মাদাম, উত্তর তেমুহানী ঝুমুর সিনেমা হল এলাকায়সহ সড়কের বিভিন্ন স্থানে গাছ ফেলে সড়ক অবরোধ করে নেতাকর্মীরা। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এক ঘন্টা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। পরে যানচলাচল স্বাভাবিক হয়। পরে জেলা ছাত্রলীগের সভাপতির বাসভবনের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় জেলা শহর ও ৫টি উপজেলা তিনদিনের কর্মসুচি ঘোষনা করেন জেলা ছাত্রলীগ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগ নেতা আশরাফুল আলমকে আলীয়া মাদ্রাসায় এলাকায় কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে আসামীরা। ৬ সেপ্টেম্বর সদর থানায় আহত আশরাফুল আলমের বাবা এডভোকেট মো. বদরুল আলম বাদী হয়ে ১৪জনকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ১৩জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে দীর্ঘ শুনানী শেষে আদালত আজ এ রায় প্রদান করেন।